নগরীর হেরাজ মার্কেট থেকে বিপুল পরিমাণ ভেজাল ও নিষিদ্ধ ঔষধ জব্দ

0
1016

 

টাইমস প্রতিবেদক:

খুলনায় ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে অভিযানে বিপুল পরিমাণ ভেজাল ও বিক্রি নিষিদ্ধ ঔষধ জব্দ করেছে র‌্যাব-৬।  বুধবার মহানগরীর পাইকারি ঔষধ বিক্রয় কেন্দ্র হেরাজ মার্কেটের একটি গোডাউন ও একটি শোরুম থেকে ঔষধগুলো জব্দ করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। জব্দকৃত ঔষধের মধ্যে রয়েছে সরকারি বিক্রি নিষিদ্ধ, অনিবন্ধিত, ভেজাল, নিম্নমান, মেয়াদোত্তীর্ণ এবং ভারতীয় আমদানি নিষিদ্ধ যৌন উত্তেজক। এর আগে মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত অভিযানকালে মালিক না পাওয়ায় উল্লিখিত দু’টিসহ সন্দেহজনক ৪টি প্রতিষ্ঠান সিলগালা করেন।

অভিযানে র‌্যাব-৬’র পক্ষে নেতৃত্বদানকারী সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. নূরুজ্জামান বলেন, হেরাজ মার্কেটের নিচতলায় অবস্থিত শোরুম কমলেশের মালিকানাধীন পাপ্পু মেডিকেল হল এবং দ্বিতীয় তলায় অবস্থিত আব্দুল লতিফের মালিকানাধীন সালমা ড্রাগ হাউজের গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঔষধ ভর্তি বিপুল সংখ্যক কার্টন জব্দ করা হয়। ঔষধগুলো ট্রাক ভর্তি করে র‌্যাব কার্যালয়ে রাখা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বলেন, মূলত অভিযান শুরু হয় মঙ্গলবার। সেদিন গোডাউনগুলোর মালিক পাওয়া যায়নি। এ কারণে সিলগালা করে দেওয়া হয়। সব ধরনের টেকনিক্যাল সাপোর্ট নিয়ে বুধবার অভিযান চালানো হয়। সেখানে সরকারের যেসব ঔষধ বিনামূল্যে বিতরণের কথা সেগুলো পাওয়া গেছে। এছাড়া বিপুল পরিমাণ যৌন উত্তেজক ঔষধও পাওয়া গেছে।

তিনি জানান, দোকানের মালিক না পাওয়ায় সাজা দেওয়া সম্ভব হয়নি। দোকান সিলগালা করা হয়েছে, আশা করা হচ্ছে এ পদক্ষেপে মালিককে পাওয়া যাবে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এর আগে মঙ্গলবার নগরীর হেরাজ মার্কেটে র‌্যাব-৬ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ওই মার্কেটে তৃতীয় ও চতুর্থ তলায় দেখা যায়, সবক’টি গোডাউনে তালা ঝোলানো রয়েছে। অবশ্য র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে অনেকেই গোডাউনে তালা ঝুলিয়ে আত্মগোপন করেন। সামনে রাখা কার্টনগুলোতে বিভিন্ন ধরনের ফুড সাপ্লিমেন্ট সিরাপ ছিলো। অনেক সিরাপের বোতলে লেভেল ছাড়া ঔষধ দেখা যায়। পরবর্তীতে গোডাউনের মালিক খুঁজে না পাওয়ায় সিলগালা করা হয়।