বটিয়াঘাটায় নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য বিতরণ প্রশাসনের

0
211

বটিয়াঘাটা প্রতিনিধি:
করোনা ভাইরাস মোকাবেলায় বটিয়াঘাটায়ও সারা দেশের ন্যায় লকডাউন চলাকালিন সময়ে কর্ম সংকটে থাকা নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা প্রশাসন।
বটিয়াঘাটা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ এমদাদুল হক এ প্রতিবেদককে জানান, উপজেলার ৭টি ইউনিয়নে মোট ২৫ মেঃ টন চাউল বরাদ্দ এসেছে। যা বিতরণে স্ব স্ব ইউনিয়ন পরিষদকে দায়িত্ব প্রদান করা হয়েছে তালিকা প্রস্তুত করার জন্য। এ উপজেলায় আসা ২৫ মেঃ টন চাউল মোট ২৫শ লোকের মাঝে বিতরণ করা হচ্ছে। ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম সুরখালী, ভান্ডারকোট, বালিয়াডাঙ্গা, আমিরপুর ইউনিয়নে ১০ কেজি চাল, ডাল, আলু, তেল, বিস্কুট, সাবান সহ বিভিন ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন।
উল্লেখ্য ১০ কেজি চাল বাদে বাকি অন্যান্য ত্রাণ সামগ্রী স্ব স্ব ইউনিয়ন পরিষদকে কিনে পরবর্তী মূল্য নির্ধারণ করা হবে বলে জানিয়েছে প্রকল্প বাস্তবায়ন অফিস। অপর দিকে আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে জনপ্রতিনিধিরা দলীয়করণ, আত্মীয়করণ ও দুর্নীতির আশ্রয় গ্রহণ করার দাবী উঠেছে। এতে করে প্রকৃত কর্ম সংকটে থাকা নিম্ন আয়ের মানুষেরা বাদ পড়েছে।
অন্য দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নজরুল ইসলাম ও থানা অফিসার ইনচার্জ মোঃ রবিউল কবির এর নেতৃত্বে থানা পুলিশের সকল এসআই, এএসআই ও পুলিশ সদস্য মিলে বিদেশ ফেরতদের তালিকা করে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার জন্য অনুরোধ করে বাড়ীতে একটি করে কার্ড ঝুলিয়ে দিয়েছে। পাশাপাশি অসাধু ব্যবসায়ীরা যাতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদীর মূল্য বেশি নিতে না পারে, সে জন্য ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় অব্যাহত রয়েছে।
এ ব্যাপারে সেনাবাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করছে। নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান এ ক্ষেত্রে কেউ যদি দুর্নীতি করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও জানান, আরও ত্রাণ আসার সম্ভাবনা রয়েছে, সেগুলো আসলে বাকিদেরও তালিকা প্রস্তুত করে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। অন্যদিকে স্থানীয় সাংসদের লোকেরা তালিকা থেকে বাদ পড়ায় ক্ষোভ প্রকাশ করেছে। পাশাপাশি ত্রাণ সামগ্রীর খোজ খবর নিয়ে তাদেরকে ত্রাণের আওতায় আনার আহবান জানিয়েছে। এছাড়া জলমা ইউনিয়নের ভূমি ব্যবসায়ী সহ বিত্ত্ববানদের এগিয়ে আসার আহবান জানিয়েছে।