বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ গোল্ডাপ ফুটবল প্রতিযোগিতা

0
511

খবর বিজ্ঞপ্তি:

খুলনা বিভাগীয় প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (বালক-অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব (বালিকা-অনূর্ধ্ব-১৭) গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতার খুলনা বিভাগীয় পর্যায়ের খেলা চলছে। বুধবার প্রতিযোগিতার বালিকা গ্রুেেপ সেমিফাইনাল নিশ্চিত করেছে কুষ্টিয়া ও সাতক্ষীরা জেলা। ছেলেদের গ্রুপের সেমিফাইনালে উঠেছে চুয়াডাঙ্গা ও যশোর জেলা জেলা। বুধবার খুলনা পুলিশ লাইন্স মাঠে কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।
বালিকা গ্রুপে দিনের প্রথম ম্যাচে কুষ্টিয়া জেলার মেয়েরা টাইব্রেকারে ২-০ গোলে যশোর জেলাকে পরাজিত করে। নির্ধারিত সময়ে খেলাটি ১-১ গোলে অমিমাংসীত ছিলো। নির্ধারিত সময়ে যশোরের জান্নাতুল খেলার ৫ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। পরে খেলার ১৫ মিনিটে রতœার গোলে খেলায় সমতা পায় তারা। মেয়েদের খেলায় দিনের দ্বিতীয় ম্যাচে সাতক্ষীরা জেলার মেয়েরা ৪-০ গোলের বড় ব্যবধানে বাগেরহাট জেলাকে পরাজিত করে সেমিফাইনালে নাম লেখায়। বিজয়ী দলের নাসরিন ও জেসমিন দু’জনেই জোড়া গোল পান। নাসরিন খেলার ২৭ ও ৩৬ মিনিটে গোল করেন। আর জেসমিনের পা থেকে গোল দু’টি আসে খেলার ৩৯ ও ৪৮ মিনিটে।
এদিকে একই মাঠে ছেলেদের গ্রুপে দিনের প্রথম ম্যাচে বাগেরহাট জেলাকে ০-১ গোলে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয় চুয়াডাঙ্গা জেলা। বিজয়ী দলের সুমন খেলার ৫৮ মিনিটে একমাত্র জয়সূচক গোলটি করেন। আর দিনের দ্বিতীয় ম্যাচে যশোর ৩-১ গোলে কুষ্টিয়া জেলাকে পরাজিত করে সেমিফাইনালে নাম লেখায়। দলের হয়ে জোড়া গোল করেন তানভীর। খেলার প্রথম মিনিটেই গোল করে এগিয়ে নেন তিনি। এরপর খেলার ২০ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন তানভীর। আর খেলার ৮৪ গোল করেন সাকিব। কুষ্টিয়ার হয়ে খেলার ৪২ মিনিটে একমাত্র গোলটি করেন সালাহ উদ্দিন। বৃহস্পতিবার খুলনা জেলা স্টেডিয়ামে প্রতিযোগিতার উভয় গ্রুপের চারটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে ফাইনাল খেলা।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় খেলা পরিচালনা করছে খুলনা জেলা ক্রীড়া অফিস। যার সার্বিক দায়িত্বে আছেন জেলা ক্রীড়া কর্মকর্তা মোঃ আলিমুজ্জামান।