বঙ্গবন্ধুর শিক্ষা ও আদর্শ থেকে অনুপ্রেরণা নিয়ে সামনে এগুতে হবে: প্রাণিসম্পদমন্ত্রী

0
447

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, বঙ্গবন্ধুর শিক্ষা ও আদর্শ থেকে অনুপ্রেরণা নিয়ে সামনে এগুতে হবে ও দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে। পঁচাত্তরের ১৫ আগস্ট ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব হলেও তাঁর আদর্শকে হত্যা করা যায়নি। তিনি বলেন, যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিলো তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

তিনি শুক্রবার বিকালে খুলনা ফুলতলা উপজেলার জামিরা বাজার আসমোতিয়া কলেজিয়েট স্কুল মাঠে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মৎস্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার গত ১০ বছরে মসজিদ, মন্দির, মাদ্রাসা, স্কুল-কলেজ, রাস্তাঘাট ও বিদ্যুৎসহ সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করছে। দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই। বাংলাদেশ এখন মাছে স্বয়ংসম্পূর্ণ। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, ইসলামের প্রসার ও প্রচারের লক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। বার্তমান সরকার কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মোঃ আসলাম খান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী আশরাফ হোসেন আশু, যুগ্ম সাধারণ সম্পাদক মৃণাল হাজরা, কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ মোঃ মারুফুল ইসলাম এবং জামিরা বাজার বনিক সমিতির সভাপতি সরদার মিজানুর রহমান প্রমূখ। জামিরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিএম শাহাদাৎ হোসেন এতে সভাপতিত্ব করেন।

পরে মন্ত্রী বরনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দামোদর ইউনিয়নের আওয়ামী লীগের উদ্যোগে স্থানীয় জনগণের সাথে পবিত্র ঈদ-উল-আযহা পরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

সন্ধ্যায় তিনি ডুমুরিয়া শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলা বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।