ফ্যান্টাসি কিংডমে ঘুড়ি উৎসবে মেতেছে সবাই

0
348

ঢাকা অফিস: ফ্যান্টাসি কিংডম দেশের শীর্ষস্থানীয় একটি বিনোদন কেন্দ্র সারাবছর জুড়ে যেখানে নানা ধরনের বর্ণীল সব আয়োজন হয়ে থাকে। দর্শনার্থীদের বিনোদনের জন্য এরই ধারাবাহিকতায় বাংলা সংস্কৃতি ও ঐতিহ্যকে ফ্যান্টাসি কিংডমের দর্শনার্থীদের মাঝে তুলে ধরতে এ বছরই প্রথম আয়োজন করা হয় ঘুড়ি উৎসবের।
শনিবার ফ্যান্টাসি কিংডম প্রাঙ্গনে প্রথমবারের মত অনুষ্ঠিত হলো ঘুড়ি উৎসব ২০২০। অনলাইন রেজিস্ট্রেশন এর মাধ্যমে সকল বয়স ও পেশার মানুষের জন্য এই ঘুড়ি উৎসব অংশগ্রহণ করার জন্য ছিলো উন্মুক্ত।
এক সময় বাংলাদেশের আকাশে অনেক ঘুড়ি উড়তে দেখা যেতো। কিন্তু বর্তমানে আমাদের সংস্কৃতির অনেক কিছুর মতোই ঘুড়ি উড়ানো প্রায় বিলুপ্ত হতে চলেছে শুধুমাত্র পর্যাপ্ত জায়গার অভাবে। আর সেই অভাবটি পূরণ করতে ফ্যান্টাসি কিংডম আয়োজন করে ঘুড়ি উৎসবের যা এই সংস্কৃতিকে পুনরুদ্ধার করতে সহায়ক হবে।
উৎসবে যোগ দিতে সকাল থেকেই রঙবেরঙের ঘুড়ি নিয়ে ফ্যান্টাসিতে আসতে থাকেন প্রতিযোগিরা। ছোট-বড় সবার অংশগ্রহণের মধ্যদিয়ে মুখরিত হয় পুরো ফ্যান্টাসি কিংডম। উৎসবের আনন্দ আরো একধাপ এগিয়ে যায় প্রতিযোগিদের রঙবেরঙের ঘুড়ি উড়ানোর মাধ্যমে। উল্লেখ্য, ঘুড়ি উৎসব ও প্রতিযোগিতার বিচারকার্য পরিচালনার জন্য সন্মানিত বিচারক আসনে উপস্থিত ছিলেন চিত্রকর জনাব সালেহ মাহমুদ এবং চিত্রকর জনাব মোহাম্মদ ইসমাইল হোসেন নিলয়।
প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে উৎসব সমাপ্তি হয়। পুরস্কার হিসেবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে প্রদান করা হয় ক্রেস্ট এবং নগদ অর্থ। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেজর (অবঃ) মনজুর উদ্দীন আহাম্মেদ (জেনারেল ম্যানেজার, ফ্যান্টাসি কিংডম), উজ্জ্বল কুমার বসাক (এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার, মার্কেটিং) সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এছাড়াও উপস্থিত ছিলেন গগন এর কর্ণধার চিত্রকর জনাব আমির ফয়সাল রুশো ও তার সদস্যবৃন্দ। এই আয়োজনের সহযোগিতায় ছিলেন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গগন।