প্রাথমিক উপস্থিতির হার শতকরা ৯৮ ও ইবিতে ৮৫ ভাগ

0
403

মোরেলগঞ্জ প্রতিনিধি : বাগেরহাটের ৯ উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনি পরীক্ষা -২০১৮ রোববার (১৮ নভেম্বর) শুরু হয়েছে। এ বছরে প্রাথমিক শিক্ষা সমাপনিতে উপস্থিতির হার ৯৮ দশমিক ৩৯ ভাগ ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় উপস্থিতির হার ৮৫ দশমিক ১৪ ভাগ।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. কবির উদ্দিন জানান চলতি বছরে বাগেরহাটের ৯ উপজেলার ১০৫ টি কেন্দ্রে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনি পরীক্ষায় মোট ২৬ হাজার ৮ শ’ ৩৩ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। এরমধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় ২৩ হাজার ২ শ’ ৫৩ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। এম মধ্যে উপস্থিত ২২ হাজার ৭ শ’ ৭৮ জন। অনুপস্থিত ৩ শ’ ৭৫ জন। অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনি পরীক্ষায় ৩ হাজার ৫শ’ ৮০ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে। উপস্থিতি ৩ হাজার ৪৮ জন। অনুপস্থিত ৫ শ’ ৩২ জন।
খুলনা বিভাগীয় প্রাথমিক শিক্ষা সহকারী-পরিচালক মো. মোদাচ্ছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মো. কামরুল ইসলাম ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. কবির উদ্দিন বিভিন্ন উপজেলার পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন । তারা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত পরীক্ষার জন্য সন্তোষ প্রকাশ করেন।