প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠিত

0
312
????????????????????????????????????

তথ্য বিবরণী: সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা এবং নিয়মিত ৯৯৪ তম দলের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠান বুধবার দুপুরে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, ইমামরা হলেন সমাজের নেতা, তাঁদের কথা মানুষ অনুসরণ করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। ইসলামের প্রতি মানুষের ভক্তি ও শ্রদ্ধা বৃদ্ধি পেয়েছে। বিজ্ঞান শিক্ষার পাশাপাশি ইসলাম শিক্ষার প্রসার হয়েছে এবং মানুষ ধর্মীয় শিক্ষার ওপর জোর দিয়েছে। তাঁরা আরও বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও ইভটিজিং এর বিরুদ্ধে ইমামদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে ইমামদেরও ভূমিকা অনেক।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, মাওলানা মুস্তাক আহমেদ ও মাওলানা নাসির উদ্দিন আহমেদ। ইসলামিক ফাউন্ডেশন খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত জানান কৃষিবিদ মোঃ আব্দুস সালেক। অনুষ্ঠানে জানানো হয়, খুলনা ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত প্রায় ১৪ হাজার ইমামকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। পরে প্রধান অতিথি প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ করেন। ৪৫ দিনব্যাপী এই প্রশিক্ষণে খুলনা বিভাগের ৮টি জেলা এবং ঢাকা বিভাগের ২টি জেলার মোট একশ দুইজন ইমাম অংশ নেন। পরে একই স্থানে মসজিদ ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমের আওতায় শিশুদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।