প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ২টি বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও ২৩টি দুর্যোগসহনীয় বাসগৃহ উদ্ভোধন

0
232

শেখ নাদীর শাহ্,কপিলমুনি॥
পাইকগাছায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও দুর্যোগ সহনীয় বাসগৃহ উদ্বাধনী অনুষ্ঠান সম্প্রচার ও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।
রবিবার সকালে হরিঢালী-কপিলমুনি মহিলা ডিগ্রী কলেজ বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র মিলনায়তনে প্রধানমন্ত্রীর উদ্বাধনী অনুষ্ঠান সম্প্রচার করা হয়। এ সময় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মলন কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ন্যায় ডিজিটাল পদ্ধতিতে দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তক অত্র উপজলায় নির্মিত ২টি বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও ২৩টি দুর্যোগ সহনীয় বাসগৃহ উদ্বাধন করেন। এরপর আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আয়াজিত এক র‌্যালি প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে “নিয়ম মত অবকাঠামা গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পাইকগাছা উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস।
বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার, আবু জাফর সিদ্দিকী রাজু, অধ্যক্ষ শেখ মেজবাহ উদ্দীন, উপাধ্যক্ষ তারাব আলী, পাইকগাছা প্রসক্লাবর সহ-সভাপতি আব্দুল আজিজ, উপ-সহকারী প্রকশলী সাইফুর রহমান, মীর লিয়াকত আলী, দুলাল চন্দ্র ঘোষ, সাংবাদিক তপন পাল,নাদীর শাহ,টিপু সুলতান, প্রভাষক জীবন রায়, আসলাম হোসেন, ইউপি সদস্য কুমারশ দাশ, রাজিব গোলদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যাগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আলফাতারা কাজল প্রমুখ। আলাচনা সভা শেষে রচনা প্রতিযাগিতার বিজয়ী শিক্ষার্থীদর মাঝ পুরস্কার বিতরণ করা হয়।