পিতৃহারা শিশুর পরিবারকে ঘর দিলেন সালাম মূর্শেদী এমপি

0
420

খবর বিজ্ঞপ্তি : দুধের অভাবে আলু সিদ্ধ খাওয়ানো খুলনা জেলার দিঘলিয়া উপজেলার সেই শিশুর পরিবারকে দুধসহ এক মাসের খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। খাদ্য সামগ্রী প্রদানের পর এবার খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বিজেএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মূর্শেদী’র প্রতিশ্রæতিতে এবার পিতৃহারা ওই শিশু সন্তানের পরিবারকে ঘর প্রদান করা হয়েছে।
জানা গেছে, করোনা ভাইরাস আক্রমণের শুরু থেকে সাংসদের নির্বাচনী এলাকায় প্রথমে কার্ড ছাড়া ত্রাণ সামগ্রী প্রদান করা হয়। পরবর্তীতে খাদ্য সহায়তা কার্ডের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখা হয়েছে। দিঘলিয়া উপজেলায় করোনা আক্রান্ত পরিবারের বাড়ি গিয়ে গিয়ে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। একইসাথে মৌসুমী ফল ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এমন ফলফলাদিও প্রদান করা হয়েছে। এর আগে রূপসায় প্রথমবারের মতো নিজস্ব অর্থায়নে করোনা পরীক্ষা করানো হয় রোগীদেরকে। এদিকে খুলনা জেলার দিঘলিয়া উপজেলায় সেনহাটী গ্রামে দুধের অভাবে পিতৃহারা শিশু সন্তানকে আলু সিদ্ধ করে খাওয়াচ্ছেন এক মা। দুধের অভাবে পিতৃহারা শিশু সন্তানকে আলু সিদ্ধ করে খাওয়াচ্ছেন এক মা এমন খবর জানতে পেরে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী শিশু আয়শা সিদ্দিকীর বাড়িতে প্রতিনিধির মাধ্যমে দুধসহ এক মাসের খাদ্য সামগ্রী পাঠান। সাংসদ নিজেই মোবাইল ফোনে ওই শিশুর মা বিধবা বিথি আকতারের পিতার সাথে কথা বলেন। তিনি বিথি আকতারকে জমি আছে ঘর নেই প্রধানমন্ত্রীর গৃহ নির্মাণ প্রকল্প থেকে একটি ঘর ও একটি বিধাব ভাতার কার্ড করে দেয়ার প্রতিশ্রæতি দেন। সেই প্রতিশ্রæতি অনুযায়ি শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য স্থানীয় নেতৃবৃন্দ ওই শিশুর বাড়িতে গিয়ে ঘর প্রদান করেন।
দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল আসাদ বলেন, এ ধরণের ঘটনা নজরে আসার পর স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে ওই পরিবারকে ঘর প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।
সাংসদ আব্দুস সালাম মূর্শেদী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রথম থেকেই এলাকার জনগণের পাশে আছি। এখনও থাকবো। করোনার কারণে কেউ যাতে না খেয়ে থাকে সেজন্য প্রথম থেকে খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে। এলাকায় কেউ কষ্টে থাকলে তিনি কষ্ট পান। এ ধরনের ঘটনা থাকলে তিনি ভবিষ্যতেও পাশে থাকবেন বলে জানান তিনি।