পাতানো নির্বাচনের চক্রান্ত করছে সরকার : চরমোনাই পীর

0
701

নিজস্ব প্রতিবেদক : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, দুর্নীতিবাজদের হাত থেকে দেশকে রক্ষা করে রাষ্ট্রীয়ভাবে ইসলাম বিজয়ের জন্য নেতাকর্মীদের ত্যাগ ও কুরবানীর নমুনা পেশ করতে হবে। চলমান দুঃশাসনে দেশের মানুষ ভয় ও আতঙ্কে দিশেহারা। মানুষের হাহাকারে আকাশ বাতাস ভারী হয়ে উঠছে। মানুষ মুক্তির আশায় দিকবিদিক ছুটছে। এমতাবস্থায় ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের আরো দায়িত্বশীল ভূমিকা নিয়ে কাজ করতে হবে।
তিনি বলেন, আজ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন দেশের সর্বস্তরের মানুষের গণদাবিতে পরিনত হয়েছে। দেশের অধিকাংশ রাজনৈতিক দলের যোক্তিক দাবীকে উপেক্ষা করে জাতীয় নির্বাচনের জন্য কোন রকম সুষ্ঠ পরিবেশ তৈরী না করে প্রধান নির্বাচন কমিশনারের তফসিল ঘোষণা দেশবাসীর জন্য দুর্ভাগ্যের বিষয়। দেশবাসী চায় সব রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন। কিন্তু নির্বাচন কমিশন রাজৈনিক দলগুলোকে আস্থায় না নিয়ে তফসিল ঘোষণা করায় জনগণ চরম হতাশ হয়েছে। আমরা আশা করবো ক্ষমতাসীন সরকার এবং নির্বাচন কমিশন সকল রাজনৈতিক দলের জন্য গ্রহণযোগ্য এবং নিরপেক্ষ পরিবেশ তৈরী করবে এবং কাঙ্খিত পরিবেশ তৈরীর জন্য চরমোনাই পীর নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবী জানান।
দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস ও মাদকমুক্ত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায়, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবি এবং শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে শুক্রবার বিকাল ৩টায় নগরীর নিউ মার্কেট সংলগ্ন বায়তুন নূর মসজিদ চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলা শাখার উদ্দ্যোগে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি ও খুলনা-৩ আসনের সংসদ সদস্য প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক এর সভাপতিত্বে ও নগর সহ-সভাপতি শেখ মোঃ নাসির উদ্দীন, নগর জয়েন্ট সেক্রেটারী মাওলানা ইমরান হুসাইন ও জেলা জয়েন্ট সেক্রেটারী ইঞ্জিনিয়ার এজাজ মানসুরের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
জনসভায় বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় নায়েবে আমীর ও খুলনা-২ আসনের সংসদ সদস্য প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব ও খুলনা-৪ আসনের সংসদ সদস্য প্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ।
জনসভায় আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান, নগর সহ-সভাপতি মাওঃ মুজাফ্ফার হোসাইন, জেলা সহ-সভাপতি ও খুলনা-১ আসনের সংসদ সদস্য প্রার্থী মাওঃ আবু সাঈদ, মাওঃ রেজাউল করীম, নগর সেক্রেটারী মুফতী আমানুল্লাহ, জেলা সেক্রেটারী শেখ হাসান ওবায়দুল করীম, সৌদি আরব শাখার সেক্রেটারী মাওঃ হাফেজ আসাদুল্লাহ আল গালিব, নগর সাংগঠনিক সম্পাদক মোঃ গোলাম মোস্তফা সজিব, জেলা সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন, আবু গালিব, নগর প্রচার সম্পাদক মোঃ তরিকুল ইসলাম কাবির, মাওঃ হারুন-অর-রশিদ, মোঃ আব্দুর রশিদ, আলহাজ শহিদুল ইসলাম বিশ্বাস, মোঃ রবিউল ইসলাম তুষার, মুফতী আব্দুর রহমান মিয়াজী, খুলনা-৫ আসনের সংসদ সদস্য প্রার্থী মাওঃ মুজিবর রহমান, মুফতী রবিউল ইসলাম রাফে, এ্যাডভোকেট কামাল হোসেন, হাফেজ মুস্তাফিজুর রহমান, মাওঃ দ্বীন ইসলাম, মাওঃ আব্দুস সাত্তার হালদার, মুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া, আলহাজ্ব আমজাদ হোসেন, মোঃ হযরত আলী, আলহাজ্ব আবু তাহের, আলহাজ্ব মোঃ মিজানুর রহমান, মাওঃ সিরাজুল ইসলাম, মোঃ কামরুল ইসলাম, মুফতী তৈয়েবুর রহমান, মুফতী আওসাফুর রহমান, মোঃ তোফায়েল, মোঃ ইসমাঈল হোসেন, মোঃ টুটুল মোড়ল, শ্রমিক নেতা আলহাজ জাহিদুল ইসলাম, খুলনা-৬ আসনের সংসদ সদস্য প্রার্থী মাওঃ গাজী নূর আহম্মদ, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ নুরুল হুদা সাজু, যুবনেতা মোঃ ইসমাইল হোসেন, মাওঃ তৌহিদুল ইসলাম, মুহাঃ ইমরান হোসেন মিয়া, হাফেজ নাজিম ফকির, মোঃ মাহমুদুল হক তানভীর, এইচ এম জুনায়েদ মাহমুদ, ছাত্র নেতা মুহাঃ ইসহাক ফরীদি, শেখ মুহা. আমিরুল ইসলাম, মোঃ হাসানুজ্জামান, মুহাঃ সাইফুল ইসলাম, এসকে নাজমুল হাসান, এইচ এম খালিদ সাইফুল্লাহ, শেখ মুহা. নাজমুল হুদা, মুহাঃ কাজী আল আমিন, আব্দুস সালাম জায়েফ, মোঃ নাজমুস সাকিব আব্দুল্লাহ আল নোমান প্রমুখ নেতৃবৃন্দ। জনসভায় চরমোনাই পীর খুলনার ৬ আসনের সংসদ সদস্য প্রার্থীদের খুলনাবাসীর কাছে পরিচয় করিয়ে দেন।