নড়াইলে অবৈধ জাল ধংশ, জেল-জরিমানা

0
98

নড়াইল প্রতিনিধি:
নড়াইলের কালিয়া বিশেষ অভিযানে অবৈধ কারেন্ট জাল ও চায়না দুয়ারী জালসহ সোহেল কাজী (৫৪) নামে একজন জেল ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রদীপ্ত রায় দীপন এ রায় দেন। সোমবার কালিয়া বাজারে দেশীয় প্রজাতির মাছ রক্ষায় বিশেষ অভিযানে আটক করা হয়। এ সময় জব্দকৃত ৪ লক্ষ টাকা মূল্যের ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৩০টি অবৈধ দুয়ারী জাল উদ্ধার করে। উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহার উপস্থিতিতে উপজেলা পরিষদের সামনে পুঁড়িয়ে ধ্বংস করা হয়।
উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবু রায়হান জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কালিয়া বাজারে অভিযান পরিচালনা করে কাজী ষ্টোরে অবৈধ কারেন্ট জাল বিক্রির দায়ে পৌরসভার বড় কালিয়া গ্রামের আব্দুস সামাদ কাজীর ছেলে সোহেল কাজী কে আটক করা হয়। অবৈধ কারেন্ট জাল বিক্রির দায়ে দোষী হওয়ায় মোাবাইল কোর্টের জেল-জরিমানা প্রদান করেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) প্রদীপ্ত রায় দীপন বলেন, অবৈধ কারেন্ট ও চায়না জালসহ অন্যান্য জাল বিক্রি ও গুদামজাত করার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(১) ধারায় ১০০০ টাকা জরিমানা ও এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।