নৌকার গণজোয়ার দেখে মিথ্যাচারে লিপ্ত ধানের শীষ প্রার্থী : সালাম মূর্শেদী

0
597

নিজস্ব প্রতিবেদক : খুলনা-৪ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ও মহাজোট সমর্থিত নৌকা প্রতিকের প্রার্থী বিশিষ্ট শিল্পপতি ও সাবেক ফুটবলার আব্দুস সালাম মূর্শেদী এমপি বলেছেন, তার নির্বাচনী এলাকা রূপসা, তেরখাদা ও দিঘলিয়ায় নৌকা প্রতিকের প্রতি ভোটারদের গণজোয়ার সৃষ্টি হয়েছে। ভোটাররা বুঝতে পেরেছেন, নৌকার বিজয় হলে আগামীতে সারা দেশের মতো এই আসনটি হবে উনড়বয়নের রোল মডেল। আর এ কারণে নিজেদের নিশ্চিত পরাজয়ের আশঙ্কা থেকে ধানের শীষ প্রতিকের প্রার্থী অব্যাহত মিথ্যাচার চালিয়ে ভোটের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছেন।
শনিবার খুলনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ধানের শীষ প্রতিকের প্রার্থী আজিজুল বারী হেলালের বিরুদ্ধে মিথ্যাচার, নির্বাচন বানচালের ষড়যন্ত্র ও নির্বাচনী পরিবেশ নষ্ট করার অভিযোগ আনা হয় এই সংবাদ সম্মেলনে।
লিখিত বক্তব্যে সালাম মূর্শেদী বলেন, ‘এই আসনে ধানের শীষ প্রতিক নিয়ে যিনি প্রার্থী হয়েছেন, নির্বাচনী প্রচারণা শুরুর আগে থেকেই তিনি একের পর এক অসত্য অভিযোগ দিয়ে আমাকে সামাজিক ভাবে হেয় করার চেষ্টায় লিপ্ত। আপনারা জানেন, আমি দেশের একজন প্রতিষ্ঠিত শিল্প উদ্যোক্তা। আমি বহু বছর আগে থেকেই আমার এলাকায় কর্মসংস্থান, বাসস্থান, শিক্ষা, চিকিৎসাসহ বিভিনড়ব সামাজিক কর্মকান্ড চালিয়ে আমার উপর অর্পিত সামাজিক দায়বদ্ধতা পালন করে আসছি।’
সংবাদ সম্মেলনে বলা হয়, আমার ধারণা আমাকে শক্ত প্রতিপক্ষ ভেবে ও নিজেদের ব্যাপক ভরাডুবির আশঙ্কা থেকে ধানের শীষ প্রতিকের প্রার্থী একের পর এক মিথ্যা প্রচারণা চালাচ্ছেন। এরই ধারাবাহিকতায় সবশেষ গত ১৯ ডিসেম্বর মিডিয়া কর্মীদের কাছে তিনি আমার ও আমার নেতাকর্মীদের বিরুদ্ধে অসত্য তথ্য দিয়েছেন। এসবের উদ্দেশ্য হচ্ছে আমাকে সামাজিক ভাবে হেয় করা। ধানের শীষ প্রতিকের প্রার্থী অভিযোগ করেছেন, আমার দলীয় নেতাকর্মীরা নাকি তাদের কার্যালয় ভাঙচুর করছেন, দখল করছেন। আমি বিনয়ের সঙ্গে বলছি, এ পর্যন্ত এমন কোন ঘটনা ঘটেনি। তারা যেসব অভিযোগ আনছেন সেগুলো মিথ্যা ও বানোয়াট। বরং বিভিনড়ব এলাকা থেকে আমার কাছে অভিযোগ আসছে বিএনপির মধ্যে অভ্যন্তরীণ কোন্দলে নির্বাচনী পরিবেশ নষ্ট হচ্ছে।
সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বে সালাম মূর্শেদী জানান, শনিবার ভোর রাতে তেরখাদা উপজেলার হাড়িখালি ব্রিজ এলাকায় তার দল বাংলাদেশ আওয়ামী লীগের একটি নির্বাচনী অফিস ভাংচুর করা হয়েছে। দুর্বৃত্তদের হাতে ভাংচুর হওয়া অফিসের কিছু ছবিও সাংবাদিকদের দেখানো হয়। এতে দেখা যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ছবিও ভাংচুর করা হয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য ও খুলনা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোল্লা জালাল উদ্দিন, সহ-সভাপতি ও খুলনা-৪ আসনের নৌকা প্রতিকের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট এডভোকেট এম এম মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট সুজিত কুমার অধিকারী, অধ্যক্ষ ফেরদৌস সরদার, প্রিন্সিপাল ফ.ম সালাম প্রমুখ। এসময় জেলা ও থানা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।