নির্বাচন কমিশনের পদত্যাগের দাবী করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

0
422

টাইমস রিপোর্ট: বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর ভোট ডাকাতি, অনিয়ম ও আমাদের এজেন্টদেরকে জোরপূর্বক ভোট সেন্টার থেকে বের করে দেয়া এবং ভোটারদের ভোটদানে হুমকির প্রতিবাদে ৩ সিটিতেই নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন
১. সকল ভোট কেন্দ্রে আমাদের এজেন্টদেরকে সকাল ৯.০০টার মধ্যে জোরপূর্বক বের করে দেয়া হয়।
২. জাল ভোট দেয়ার শতাধিক ভিডিও ফুটেজ আমাদের সংগ্রহে আছে।
৩. অনেকগুরো জাতীয় দৈনিকে সকল ভোট কেন্দ্র সরকার দলীয় সন্ত্রাসীদের মাধ্যমে দখলে সংবাদ প্রকাশিত হয়েছে।
বরিশাল সিটির একটি কেন্দ্রেও সুষ্ঠু ভোট হয়নি।
.
রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন
১. ১২.০০টা থেকে দুপুর ২.০০টা পর্যন্ত টিফিনে নামে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়।
২. দুপুর ২.০০টার দিকে ভোটারদেরকে ভোট কেন্দ্র থেকে জোরপূর্বক বের করে দেয়া হয়।
৩. ১নং ওয়ার্ড কাশিয়াডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং নগরপাড়া কেন্দ্র দখল করে নৌকা মার্কায় জাল ভোট দেয়া হয়।
৪. বালাজান নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের ১নং ওয়ার্ড শফিক এর এলাকা থেকে ভোটারদেরকে বের করে দিয়ে ভোট ডাকাতি করা হয়।
৫. ৩০ নং ওয়ার্ডে ভোটারদেরকে ভোট কেন্দ্রে ঢুকতে দেয়া হয় নাই।
.
সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন
২০ নং ওয়ার্ডে নবীন চন্দ্র কেন্দ্রে সকাল ৯.৩০ মিনিটে সরকার দলীয় কাউন্সিলর নেতৃত্বে জার ভোট দেয়া হয়। ২১ নং ওয়ার্ডে সোনার পাড়া পুরুষ ও মহিলা সেন্টারে রঞ্জিত সরকারের নেতৃত্বে হামলা, কেন্দ্র দখল এবং জাল ভোট দেওয়া হয় এবং এসময আহত হয আমাদের পোলিং এজেন্ট আব্দুল্লাহ আরাফাত। সকাল ১১টায় ২১ নং ওয়ার্ড হাতীম আলী পুরুষ ও মহিলা ভোট সেন্টারে ব্যালট পেপার শেষ হয়ে যায়। ৮নং ওয়ার্ডে পাটানটুলা জামেয়ার ৩টি কেন্দ্র সরকার দলীয় ক্যাডাররা দখলে নেয় এবং সেখানে আমাদের এজেন্ট মাওলানা নুরুল ইসলামকে বের করে দেওয়া হয়। ২৪ নং দেওয়ান সেন্টার দখল ও জাল ভোট প্রদান করা হয়। ১৮ নং মডেল স্কুলে ব্যালট ছিনতাই করা হয়। ২৬, ২৭ নং এর ৩টা কেন্দ্র দখল করা হয়। দুপুর ১২ টায় এবং দেশীয় অশ্র নিয়ে হামলা করা হয়। ৮নং ওয়ার্ডের বীরেশ চন্দ্র হল দখর করা হয়। ১৯ নং ওয়ার্ডের সার্ক সেন্টারেও ব্যালট শেষ হযে যায় দুপুরের মধ্যে। ১৮ নং ওয়ার্ডে কাজী জালাল কেন্দ্রে জাল ভোট প্রদান এবং ভাংচুর করা হয়। ২০ নং ওয়ার্ডে এম, সি হোস্টেলের আমাদের ভোটারদের জাল ভোট প্রদানে বাধ্য করা হয়েছে। ২৬ নং ওয়ার্ডে এর সকর কেন্দ্রে জাল ভোট প্রদান করা হয়। ৩নং এ ব্লু-বার্ড স্কুলে ব্যালট ছিনতাই ও হাতাহাতির ঘটনা ঘটে। ২৭ নং ওয়ার্ডের হবিনন্দি সেন্টার থেকে আমাদের এজেন্ট বের করে দেয়া হয়েছে। আম্বর খানা দরগাহ গেইট প্রাঃ বিদ্যালয়ে অশ্র নিয়ে সরকারী দলের প্রায ২০০ জনের একটি টিম কেন্দ্রের সকর ব্যালট পেপার বক্সসহ ছিনতাই করে নিয়ে য়ায়। পাশাপাশী প্রায় একশত পচিশ সেন্টার থেকে আমাদের এজেন্ট জোর করে বের করে দেয়া হয়েছে।

সার্বিক অবস্থা বিবেচনা করে তিন সিটি নির্বাচনের ভোট ডাকাতি প্রামাণ করেছে- নির্বাচন কমিশন সম্পূন্ন তাবেদার। এ কমিশন ব্যর্থ। আমরা নির্বাচন কমিশনের পদত্যাগের দাবীতে আগামী জুমাবার, ঢাকা বায়তুল মুকার্রম উত্তর গেইটে, বিকাল ৩টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিলের ঘোষণা করছি।
.
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।