নারীরা ঐক্যবদ্ধভাবে কাজ করলে নৌকার বিজয় সুনিশ্চিত : বাবু

0
440

শেখ নাদীর শাহ্, কপিলমুনি থেকে : বর্তমান শেখ হাসিনার সরকারকে নারী বান্ধব সরকার উল্লেখ করে খুলনা-৬ আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব আকতারুজ্জামান বাবু বলেছেন, দেশের অর্ধেক জনগোষ্ঠি নারী। এ জন্য নারীর ক্ষমতায়নে বিশ্বাসী বর্তমান সরকার নারীদের উন্নয়নে নানামূখী পদক্ষেপ নিয়েছে। ফলে সমাজের প্রতিটি ক্ষেত্রে নারী অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। এক সময় সমাজে নারীরা উপেক্ষিত থাকলেও বর্তমানে সরকার পরিচালনা থেকে শুরু করে বিচার বিভাগ, বৈমানিক ও প্রশাসনের উচ্চ পদে নারী গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে।

এমপি প্রার্থী বাবু আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পিতার পাশাপাশি মায়ের নাম লেখা বাধ্যতা মূলক করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। বিধবা, স্বামী পরিত্যাক্তা, ভাতা প্রদান ও মাতৃত্বকালীন ছুটি বৃদ্ধি করার ফলে নারীরা কেউ এখন আর অসহায় নেই। তিনি বলেন, বেগম রোকেয়া দিবসে জয়ীতা সম্মাননা প্রদান করে প্রধানমন্ত্রী সমাজে নারীদের মর্যাদা বৃদ্ধি করেছেন। নারী বান্ধব সরকারের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে নারীদের অগ্রণী ভূমিকা রাখার জন্য আহবান জানান আওয়ামী লীগের তরুণ প্রার্থী বাবু। নারীরা সম্মিলিতভাবে কাজ করলে নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবে না বলে তিনি মন্তব্য করেন। তিনি শুক্রবার সকালে পাইকগাছা পৌর সদরে ঊর্মিলা কমপ্লেক্স ভবন মিলনায়তনে উপজেলা যুব মহিলা লীগের নির্বাচনী বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ময়না বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন, জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাডঃ সেলিনা আক্তার পিয়া। বিশেষ অতিথি ছিলেন, জেলা যুগ্ম সম্পাদক মমতাজ শিরিন ময়না, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলী, সদস্য সচিব রশীদুজ্জামান, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, উপজেলা মহিলা লীগের সভাপতি মাসুমা বেগম, কয়রার সভাপতি সুমাইয়া বিন লতা। বক্তব্য রাখেন, আওয়ামী লীগনেতা হেমেশ চন্দ্র মন্ডল, কৃষ্ণপদ মন্ডল, শেখ আনিছুর রহমান মুক্ত, এমএম আজিজুল হাকিম, শিহাব উদ্দীন ফিরোজ বুলু, কেডি বাবু, প্রভাষক আব্দুল ওহাব বাবলু, যুব মহিলা লীগনেত্রী ফাতেমাতুজ্জোহুরা রূপা, জুলি শেখ, অনিমা, রমেছা, সরস্বতী বিশ্বাস, সোনিয়া দাশ, নাছিমা বেগম, সানজিদা বেগম, অর্চনা মন্ডল ও সুমাইয়া সুলতানা রূপা।