নাগরিক ঐক্য খুলনা নগর শাখা আয়োজিত প্রথম বর্ধিত সভা

0
201

খবর বিজ্ঞপ্তি:
উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে শনিবার (৬ ফেব্রæয়ারি) দুপুর ১১টায় স্থানীয় নাগরিক ঐক্য, খুলনা মহানগর শাখার প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ঢাকা প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন ও প্রধান অতিথির বক্তৃতা করেন সংগঠনের আহŸায়ক ও ডাকসুর সাবেক ভিপি জনাব মাহমুদুর রহমান মান্না।
প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, গণতান্ত্রিক আন্দোলনকে তীব্রতর করতে আজকে বৃহত্তর ঐক্যের প্রয়োজন। বৃহত্তর ঐক্য গড়ে তোলার উদ্যোক্তা হিসেবে নাগরিক ঐক্য কাজ করছে। মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারকে হঠাতে হবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও পৌরসভা নির্বাচনে হারার ভয়ে সরকারি দল ভোট ডাকাতি করেছে। সরকারি দল অনেক আগেই জনসমর্থন হারিয়েছে। ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে তাদেরকে প্রতিহত করতে হবে। অন্যায়-অত্যাচারের প্রতিবাদ করায় নাগরিক ঐক্যের জনপ্রিয়তা বেড়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্য কেন্দ্রীয় কমিটির সদস্য ও খুলনা নগর শাখার আহŸায়ক এ্যাড. ড. মোঃ জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্য কেন্দ্রীয় কমিটির সদস্য বাগেরহাট সরকারি পিসি কলেজের সাবেক ভিপি দিদারুল আলম বাবুল ও খুলনা জেলা শাখার সংগঠক প্রফেসর এ মজিদ খান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নাগরিক ঐক্য নারী কমিটির নগর শাখার আহŸায়ক এ্যাড. সাকিনা ইয়াসমিন। উক্ত অনুষ্ঠানে সদস্য সচিবের প্রতিবেদন পাঠ করেন নগর শাখার সদস্য ও এম এন আলী শিপলু।
সভা শেষে শেখ জামিরুল ইসলাম, এম এন আলী শিপলু, এ্যাড. সাকিনা ইয়াসমিন, এম এ আজিম, সুলতানা পারভীন চুমকিকে সংগঠনের মহানগর কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়। এছাড়া নাগরিক ঐক্যের খালিশপুর থানার সদস্য সচিব হিসেবে ওয়াহিদুজ্জামান সোহাগ, সদর থানার সদস্য সচিব হিসেবে সেলিম রেজা বকুল ও লবণচরা থানার সদস্য সচিব হিসেবে মাসুমা আক্তার হাসিকে অন্তর্ভুক্ত করা হয়। পরিশেষে নিকট পরিজন ও গুণিব্যক্তিদের যাদেরকে আমরা হারিয়েছি তাদের রূহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।