নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে : কেসিসি মেয়র

0
365

খবর বিজ্ঞপ্তি: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধু আজীবন সংগ্রামের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটিয়েছেন। বাঙালী জাতিকে মাথা উচু করে দাড়াবার শিক্ষা দিয়েছেন। তাঁর আদর্শ অনুসরণ করে স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে। তিনি বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে উন্নয়নের অগ্রযাত্রা শুরু করেছেন। এই পথ ধরে স্বনির্ভর দেশ ও শিক্ষিত জাতি গঠনে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে।
সিটি মেয়র রবিবার বিকেলে কেসিসি পরিচালিত খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
সিটি মেয়র আরো বলেন, সুস্বাস্থ্যের জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। এ জন্য লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়ানুশীলন করতে হবে। আজকের শিশুদের আগামী দিনের দেশ ও জাতির কর্ণধর হিসেবে উল্লেখ করে তিনি বলেন, শিশুদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে কেসিসি পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষার মানোন্নয়ন ও সুশিক্ষা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয়েছে।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: তৌহিদুজ্জামান-এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, কনিকা সাহা, মাজেদা খাতুন, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য সহকারি অধ্যাপক মো: ওসমান গণি, শিক্ষিকা চিশতি মুজতাবী ও নাসরিন ইসলাম ও কেসিসি পরিচালিত ইসলামাবাদ কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ আবু দারদা মো: আরিফ বিল্লাহ। শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এর আগে সকাল ৯টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বেলুন ও ফেস্টুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।