নগরীতে কাটা রাইফেল, ম্যাগজিন, গুলি, চাপাতি, ছুরি, গাঁজাসহ অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

0
96

কেএমপি’র খালিশপুর থানা পুলিশের অভিযান
নিজস্ব প্রতিবেদক
বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর ১টায় খুলনা মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম—সেবা খালিশপুর থানা পুলিশের অভিযানে ১টি কাটা রাইফেল, ১টি ম্যাগজিন ও ৪ রাউন্ড রাইফেলের গুলি, ২টি চাপাতি, ১টি ছুরি এবং ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার সহ ১জন অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার সংক্রান্তে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন।

খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম—সেবা খালিশপুর থানা পুলিশের অভিযানে ১জন অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার সংক্রান্তে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন।

কেএমপি’র পুলিশ কমিশনার মিডিয়া বিফ্রিংয়ে বলেন, “খুলনা মেট্রোপলিটন পুলিশ সবসময় অপরাধ দমন, আইন—শৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং নগরবাসীর সেবায় সর্বদা তৎপর। খুলনা মেট্রোপলিটন পুলিশ অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী, জঙ্গি ও নাশকতাকারি, মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, সাজাপ্রাপ্ত পরোয়ানাভুক্ত আসামীসহ বিভিন্ন মামলার আসামি গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে। গত পহেলা আগস্ট থেকে ইতোমধ্যেই ১৭ টি আগ্নেয়াস্ত্র, ১২৮ রাউন্ড গুলি, ২৫ টি চোরাই মোটরসাইকেল, ককটেল, গান পাউডার, চোরাই স্বর্ণালঙ্কার সহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করতে সক্ষম হয়েছে।
এরই ধারাবাহিকতায় গত ৯ ডিসেম্বর ২০২৩ খ্রিঃ হতে চলমান বিশেষ অভিযানে খুলনা মেট্রোপলিটন পুলিশ ০২ টি আগ্নেয়াস্ত্র এবং ৬১ রাউন্ড গুলি সক্ষম হয়েছে। চলমান বিশেষ অভিযানে ২৭ ডিসেম্বর ২০২৩ খ্রিঃ, খালিশপুর থানা পুলিশের একটি চৌকস টীম কর্তৃক মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উক্ত থানাধীন নিউজ প্রিন্ট গেট এর বিপরীত পাশে মের্সাস আর.এম ট্রের্ডাসের পিছনে জনৈক আলামিনের বাড়ির নিচ তলায় আসামীর ভাড়া বাসার কক্ষ হতে শীর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী গুটি আব্বাস৥সাগর (২২)কে গ্রেফতার করে। আটক আসামী পিরোজপুরের নাজিরপুর থানার এসকেন্দার শেখের ছেলে ও খালিশপুর থানাধীন ৩৩ ইস্ট ব্লক বিআইডিসি রোডের বাসিন্দা।
গ্রেফতারকৃত আসামী গুটি আব্বাস৥সাগর এর দেখানো মতে তার খাটের নিচ হতে আসামীর নিজ হাতে বের করে দেওয়া অবৈধ মাদকদ্রব্য ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এ সময় আসামীর কক্ষ তল্লাশী করে খাটের নিচে হতে ২টি চাপাতি ও ছুরি উদ্ধারপূর্বক জব্দ করা হয়। এই ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এবং অস্ত্র আইনে পৃথক মামলা রুজু করা হয়েছে।
উল্লেখিত ঘটনায় ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ধৃত আসামী জানায় তার কাছে আরো অস্ত্র রয়েছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী অভিযান পরিচালনা করা হয়। তখন আসামীর দেখানো মতে খালিশপুর থানাধীন নিউজপ্রিন্ট মিলের ভিতর পুকুর পাড় সংলগ্ন পরিত্যক্ত কো—অপারেটিভ স্টোরের পশ্চিম দিকের প্রথম কক্ষ হতে ১টি কাটা রাইফেল, ৪ রাউন্ড রাইফেলের গুলি, ম্যাগজিন প্লাস্টিকের সুতা দিয়ে নীল রংয়ের ছেড়া পলিথিন দ্বারা জড়ানো অবস্থায় উদ্ধারপূর্বক নিরপেক্ষ সাক্ষীদের উপস্থিতিতে জব্দ করা হয়। অস্ত্রটি আসামী নিজ হাতে ঘটনাস্থল থেকে সাক্ষীদের উপস্থিতিতে বের করে দেয়। এ সংক্রান্তে খালিশপুর থানায় অস্ত্র আইনে আরো একটি মামলা রুজু করা হয়েছে।
আসামী সম্পর্কে পরবর্তীতে খোঁজ নিয়ে জানা যায় তার পিতা নিউজ প্রিন্ট মিলের লেবারের কাজ করতো। তার স্থায়ী নিবাস পিরোজপুর জেলায় হলেও খুলনার খালিশপুরে তার জন্ম ও বেড়ে ওঠা। সে ব্যক্তিগত জীবনে বিবাহিত। তার সুনিদিষ্ট কোন পেশা নেই। মূলত সে মাদকের ব্যবসা ও সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনার সাথে জড়িত।”
সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নিম্নরুপ মামলা পাওয়া যায়—
১। (2T72N) কেএমপি এর খালিশপুর থানার এফআইআর নং—৩৩/৪৩৩, তারিখ— ২২ সেপ্টেম্বর, ২০১৮; ধারা— ১৪৩/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/ ৩৭৯/৫০৬ পেনাল কোড—১৮৬০;
২। (1U4V6) কেএমপি এর খালিশপুর থানার এফআইআর নং—১/১, তারিখ— ০১ জানুয়ারি, ২০২২; জি আর নং—, তারিখ— ১৬ ফেব্রুয়ারি, ২০২৩; ধারা— ৩৬(১) সারণির ১০(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮;
৩। (13VUH) কেএমপি এর খালিশপুর থানার এফআইআর নং—১২/১২, তারিখ— ১১ জানুয়ারি, ২০২০; জি আর নং—, তারিখ— ২০ ফেব্রুয়ারি, ২০২৩; ধারা— ৩৬(১) সারণির ১০(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮;
৪। (1XDAF) কেএমপি এর খালিশপুর থানার এফআইআর নং—১১/১১২, তারিখ— ১৫ মে, ২০২২; জি আর নং—, তারিখ— ২২ ফেব্রুয়ারি, ২০২৩; ধারা— ৩৬(১) সারণির ১০(ক)/৪০ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮;
এ সময় মিডিয়া বিফ্রিংয়ে কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম—সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত রাশিদা বেগম, পিপিএম—সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (লজিস্টিকস অ্যান্ড সাপ্লাই) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত এম এম শাকিলুজ্জামান; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) শেখ মনিরুজ্জামান মিঠু এবং ডেপুটি পুলিশ কমিশনার (ইএন্ডডি) মোঃ কামরুল ইসলাম—সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, পুলিশ অফিসারবৃন্দ ও ফোর্স উপস্থিত ছিলেন।