দেবহাটা সখিপুরে মাটি বহনে চলছে অবৈধ ড্রাম ট্র্যাক্টর: ধ্বংশ হচ্ছে গ্রামীণ রাস্তা

0
75

দেবহাটা প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটার সখিপুরে মাটি বহনে চলছে অবৈধ ড্রাম ট্র্যাক্টর। ধ্বংশ হচ্ছে গ্রামীণ সড়ক, জনদূর্ভোগ চরমে। এ যেন পৈত্রিক সম্পত্তি,খেয়াল খুশি মত দাপিয়ে বেড়াচ্ছে বিভিন্ন রাস্তায় । দেখার কেউ নেই। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহর বানাতে গ্রামীন জনপদসহ বিভিন্ন সড়কের উন্নয়ন করে চলেছেন। এরই ধারাবাহিকতায় উপজেলার বিভিন্ন সড়কের উন্নয়নের পাশাপাশি সখিপুর ইউনিয়নের ধোপাডাঙ্গা-পাঁচপোতা সড়ক সংলগ্ন আবু তালেবের ঘেরের প¦ার্শবর্তী কেওড়াতলা অভিমুখে মাজার রাস্তাটি গেল বছর দুয়েক আগে কয়েক লক্ষ টাকা ব্যায়ে সংস্কার করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস।
এদিকে এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী রাতা রাতি কোটিপতি হওয়ার লালসায় ভূমি আইনের তোয়াক্কা না করে অবৈধ ভাবে স্কেভেটর মেশিন দিয়ে প্রতিনিয়ত খনন করছে ঘেরের মাটি। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সেই মাটি আবার অবৈধ ড্রাম ট্র্যাক্টর যোগে বহন করে নিয়ে যাচ্ছে বিভিন্ন ইটভাটায়। এতে ধ্বংশ হচ্ছে গ্রামীন সড়ক সহ বিভিন্ন জনপদ। এমনি একটি ঘটনা ঘটেছে ধোপাডাঙ্গা-পাঁচপোতা সড়ক সংলগ্ন আবু তালেবের ঘেরের প¦ার্শবর্তী মাজার ঐ রাস্তাটিতে। চলতি বছরে সখিপুর এলাকার ট্রলি ড্রাইভার থেকে আঙ্গুল ফুলে কলা গাছ হওয়া শরিফুল ওরফে ট্রলি শরিফুল সকাল থেকে শুরু করে প্রায় মধ্যরাত পর্যন্ত কয়েকটি অবৈধ ড্রাম ট্র্যাক্টার যোগে উল্লেখিত ঐ রাস্তা দিয়ে মাটি বহন করে নিয়ে যাচ্ছে ইটের ভাটা সহ বিভিন্ন স্থানে। যার ফলে কয়েক লক্ষ টাকার সংস্করকৃত রাস্তাটি আজ ধ্বংশের পথে। এই ড্রাম ট্র্যাক্টারে একদিকে যেমন ধ্বংশ হচ্ছে সড়ক জনপদ অন্যদিকে এর বিকট শব্দ এবং অদক্ষ্য চালকের কারনে হুমকিতে সাধারণ মানুষ।
নাম প্রকাশে অনইচ্ছুক একাধিক ব্যাক্তি জানান, এ সকল ড্রাম ট্র্যাক্টর দিয়ে মাটি বহন করে রাস্তা ঘাট ধ্বংশ করে সরকারী সম্পদ বিনষ্ট করা হচ্ছে। ড্রাম ট্র্যাক্টরের উড়ান্ত ধুলা, বিকট শব্দ শিশুসহ সাধারণ মানুষ আজ হুমকির মুখে। তাতে আবার ট্র্যাক্টার থেকে পড়া মাটি সামান্য পানি পেলেই রাস্তা পিচ্ছিল হয়ে প্রতি নিয়ত ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। সব মিলিয়ে দারুন ঝুকিতে সাধারণ মানুষ। এ ব্যাপারে প্রশাসেন আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সাধারণ মানুষ।
এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান বলেন, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।