দেবহাটার কোঁড়া আব্দুল ওহাব সড়কের বেহাল দশা, সংস্কারের দাবি!

0
238

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলার কোঁড়া পাঁকড়াতলা টু চিনেডাঙ্গা গামী আব্দুল ওহাব সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল দশায় পরিণত হয়েছে। কার্পেটিং সড়কটি নির্মানের পর সংস্কার অভাবে সড়কটি বেহাল অবস্থায় পরিণত হতে বসেছে।
সরেজমিনে দেখা গেছে, কোঁড়া পাঁকড়াতলা টু চিনেডাঙ্গা গামী ২.১০ কিঃ মিঃ আব্দুল ওহাব সড়কটির বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়া কোঁড়া জামে মসজিদের সম্মূখে পুকুর পাড়ের কয়েকটি পয়েন্টে ভাঙ্গন দেখা দিয়েছে। এই সড়কটি দিয়ে প্রতিদিন কোঁড়া, চিনেডাঙ্গা, মোহাম্মাদালীপুরসহ আশে পাশের কয়েক হাজার মানুষ প্রতিদিন চলাচল করেন। সড়কটি চলাচলের অযোগ্য হলে দূর্ভোগের শেষ থাকবে না এলাকার মানুষের। তাই আগামী বর্ষার মৌসুমের আগে সড়কটি সংস্কার করা না গেলে যোগাযোগের ব্যাপক ভোগান্তি সৃষ্টি হতে পারে মনে করেন এলাকাবাসী।
স্থানীয় বাসিন্দা শাখওয়াত হোসেন জানান, কোঁড়া পাঁকড়াতলা টু চিনেডাঙ্গা গামী আব্দুল ওহাব সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল দশায় পরিণত হয়েছে। সড়কটি আমাদের একমাত্র যোগাযোগের মাধ্যম। কিন্তু কয়েক বছর আগে সড়কটি নির্মান হওয়ার পর থেকে সংস্কার না হওয়ায় এটি নষ্ট হয়ে গেছে। দ্রুত সংস্কার করা না হলে আমাদের ভোগান্তি বাড়বে।
স্থানীয় বাসিন্দা সুফিয়া খাতুন জানান, রাস্তার পিচ উঠে ইটের খোয়া ছড়িয়ে আছে। রাস্তায় ইটের খোয়া ছড়িয়ে থাকায় অনেক সময় সাইকেল, মোটরসাইকেল নিয়ে পড়ে যায়। তারা মারাতœক আহত হয়। তাছাড়া চলাচলের বেশ সমস্যা হয়। আমাদের এই রাস্তাটি যাতে দ্রুত সংস্কার হয় সেজন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
দেবহাটা উপজেলা প্রকৌশলী রথিন্দ্র নাথ হালদার জানান, পর্যায়ক্রমে বিভিন্ন সড়কের কাজ চলমান আছে। পরবর্তী বাজেটে আমরা ঐ সড়কটি সংস্কারের চেষ্টা করব।