দিঘলিয়ায় দু’গ্রুপে সংঘর্ষ, আহত ৯

0
156

দিঘলিয়া প্রতিনিধি:

খুলনার দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের বামন ডাঙ্গা গ্রামে বিবাদমান দুই গ্রুপের মধ্যে কয়েক দফা সংঘর্ষে উভয় গ্রুপের ৯ জন আহত হয়েছে। উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, ২৯ মে শনিবার সন্ধ্যায় বিলে গরুকে ঘাস খাওয়ানোকে কেন্দ্র করে ওই গ্রামের লুৎফর মোল্যা এবং ইদ্রিস মোল্যার সঙ্গে মুকিত মীর এবং মিজান বিশ্বাসের বাকবিতণ্ডা হয়।

ঘটনাটি  নিয়ে মোল্যা এবং মীর বংশের সদস্যদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র ব্যবহার করে প্রতিপক্ষের ওপর হামলা চালায়। হামলায় দুইজন আহত হয়। খবর পেয়ে দিঘলিয়া থানা পুলিশ দ্রুত ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গতকালের ঘটনার জের ধরে আজ ৩০ মে (রবিবার) সকালে উভয় বংশের লোকজন সঙ্গবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আবারো কয়েক দফা সংঘর্ষে লিপ্ত হয়। এসময় উভয়পক্ষের ৬/৭ জন আহত হয়। আহতরা হলেন নজরুল মোল্যা (৬০) পিতা মৃত গফুর মোল্যা, আজম মোল্যা (২৮) পিতা মৃত রতন মোল্যা, তরিকুল মোল্যা (৪৫) পিতা মৃত গফুর মোল্যা, সাইফুল মীর (৩৫) পিতা মোস্তাক মীর (২০), শাকুর মীর পিতা মৃত হেমায়েত মীর, নাঈম মীর (২০) পিতা শহর আলী মীর,ফয়সাল মীর এবং হাসমত মীর।  আহতরা বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ আহসানউল্লাহ চৌধুরী বলেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এলাকার পরিস্থিতি শান্ত এবং স্বাভাবিক রয়েছে।

দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাহাবুবুল আলম, উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলীমুজ্জামান মিলন, সহকারী পুলিশ সুপার খুলনা ‘ক’ অঞ্চল মোঃ রাজু আহন্মেদ ও ইন্সপেক্টর (তদন্ত) রিপন কুমার সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

খুলনা টাইমস/এমআইআর