দাকোপে তিন দিনের ‘বৃক্ষ মেলা’ শুরু

0
323

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলায় তিন দিনব্যাপি ‘ফলদ বৃক্ষ মেলা’ শুরু হয়েছে। সোমবার উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত ‘বৃক্ষ মেলায়’ প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আলী খান।
মেলা উপলক্ষে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালি শেষে সভার প্রধান অতিথি ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করে স্টল পরিদর্শন করেন। এতে সরকারি দপ্তরের কর্মকর্তা, কৃষক, শিক্ষক-শিক্ষার্থী ও জিও-এনজিও’র প্রতিনিধিসহ সকল শ্রেণিপেশার মানুষ অংশ নেন। এবারের প্রতিপাদ্য ছিল ‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার’।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মেলার আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল ওয়াদুদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, খাদিজা আকতার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সঞ্জীব দাশ। সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান খান। বক্তব্য দেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষ্ণা সরকার ও অধ্যক্ষ অসীম কুমার থান্দারসহ আরও অনেকে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপসহকারি কৃষি কর্মকর্তা রিনা আকতার।