তালায় স্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় স্বামী ও ছেলেকে কুপিয়ে জখম

0
344

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলার পল্লীতে ৪৫ বছর বয়সী স্ত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় উত্ত্যক্তকারীর হাতে জখমের শিকার হয়েছেন স্বামী-ছেলে। ঘটনাটি রবিবার (২৬জানুয়ারী) সকালে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শিরাশুনী গ্রামে ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী ঐ মহিলার স্বামী বাদী হয়ে তালা থানায় একটি এজাহার দায়ের করেছেন।
ভুক্তভোগী মহিলার স্বামী জানান, শিরাশুনী গ্রামের মৃত খোরদেল শেখ’র লম্পট ছেলে মকছেদ শেখ (৫০) প্রায় তার স্ত্রীকে উত্ত্যক্ত করত। এব্যাপারে তিনি ২মাস আগে তালা থানায় একটি অভিযোগ করেন এবং তার পরিবারকে বিষয়টি জানান। থানায় অভিযোগ করলেও নারী উত্ত্যক্তের স্বভাব পাল্টাননি লম্পট মোকছেদ শেখ। উল্টো অভিযোগ করার পর থেকেই আরও বেশি করে উত্ত্যক্ত করতে থাকে তার স্ত্রীকে । তারই ধারাবাহিকতায় রবিবার সকালে বাড়ির সামনে গিয়ে তার স্ত্রী নানা অশ্লীল ভাষায় উত্ত্যক্ত করতে থাকে । এসময় তিনি ও তার ছেলে প্রতিবাদ করলে নারী পিপাসু মোকছেদ ৭/৮ জন ডেকে এনে তাকে বেধড়ক মারপিট করে ও তার ছেলেকে মাথায় কুপিয়ে ফেলে রেখে যায়। মাথায় ১২ টি সেলাই নিয়ে বর্তমানে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ বেডে শুয়ে কাতরাচ্ছে সেনাবাহিনীর মাপে টিকে থাকা তাদের একমাত্র ছেলে। এ ব্যাপারে তালা থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে তবে লোক লজ্জার ভয়ে স্ত্রীকে উক্ত্যক্তের প্রতিবাদ করায় যে বাবা- ছেলেকে কুপিয়ে জখম করা হয়েছে তা উল্লেখ করা হয়নি। তিনি এ ব্যাপারে সুষ্ঠ বিচার পেতে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক শিরাশুনী গ্রামের কয়েকজন বাসিন্দা জানান, মকছেদ আলী একজন বৃদ্ধ লম্পদ, নারী লোভী মানুষ। তার কাছে যে কোন বয়সি নারীই নন। এর আগেই একাধিক বার তিনি বিভিন্ন মহিলাকে উত্ত্যক্ত করেছেন। অনেকে লোক লজ্জার ভয়ে তার বিরুদ্ধে কোন অভিযোগ করেনি। বয়সে বৃদ্ধ হওয়ায় স্থানীয় সালিশে মাতব্বররা তাকে অনেকবার ভাল হওয়ার সুযোগ দিয়েছেন। কিন্তু কোন ক্রমেই তার পুরনো স্বভাব থেকে ফিরে আসেনি মকছেদ আলী।
এবিষয়ে তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল বলেছেন, থানায় পারিবারিক বিবাদের কারনে ছেলেকে কুপিয়ে জখমের একটি এজাহার দাখিল করা হয়েছে । তবে নারী সংক্রান্ত কোন বিবাদের কথা এজাহারে উল্লেখ করা হয়নি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে ।