তালায় নগদ টাকাসহ গাঁজা ব্যবসায়ী আটক

0
411

তালা(সাতক্ষীরা)প্রতিনিধি ঃ

সাতক্ষীরার তালায় বিশেষ অভিযানে নগত টাকাসহ গাঁজা ব্যবসায়ী আঃ হালিম (৪০) কে আটক করেছে র‌্যাব-৬। বুধবার(৩ জুন) দুপুর ২টার সময় উপজেলার মোবারকপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে আটক করে তাকে । আটক হালিম উপজেলার হরিশচন্দ্রকাটী গ্রামের মৃত কওছার শেখের ছেলে।এসময় র‌্যাব তার কাছ থেকে ১ কেজি৯০০গ্রাম গাঁজা ও নগদ ৮০৫০০টাকা উদ্ধার করা হয়।

থানা সুত্রে জানাযায়,আঃ হালিম দীর্ঘদিন যাবৎ যশোরের বেনাপোল এলাকায় বসবাস করেছেন। সেখান থেকে তিনি গাঁজার পাইকারী চালান নিয়ে তালা অঞ্চলে এসে খুচরা বিক্রেতা’র কাছে বিক্রি করে চলে যান।বুধবার (৩জুন) হালিম গাঁজার চালান নিয়ে তালা এলাকায় আসছে এমন গোপন খবরের ভিত্তিতে র‌্যাব-৬ এর কর্মকর্তা মোঃ রাজু আহম্মেদ নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব। এসময় তার কাছ থেকে ১ কেজি ৯০০ গ্রাম গাাঁজা ও নগদ ৮০৫০০ টাকা উদ্ধার করা হয়। পরে রাতে তালা থানায় হালিমকে হস্তান্তর করে র‌্যাব।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, হালিম বেনাপোল থেকে মাদকদ্রব্য নিয়ে আসে আর খুচরা বিক্রয় করে তারই বড় ভাই লুৎফর রহমান (৬০)। লুৎফর পেশায় ভ্যান চালক হলেও সে ভ্যান চালানোর সুযোগে এলাকায় মাদকদ্রব্য বিক্রি করে বেড়ায়। ইতিপূর্বে সে গাঁজা’সহ গ্রেফতার হয়ে জেল খেটেছে। এলাকাবাসী আরও জানায়, হালিমের স্ত্রী শরিফা বেগম মাদকদ্রব্য মামলায় গ্রেফতার হয়ে জেল হাজত থেকে গত রমজান মাসে ছাড়া পেয়ে বাড়ি আসে। তাদের পরিবারের অধিকাংশ লোক এই অবৈধ্য ব্যবসার সাথে জড়িত।

তালা থানা অফিসার ইনচার্জ জনাব মেহেদী রাসেল বলেন, র‌্যাব -৬ খুলনা সন্ধ্যায় ১ কেজি ৯০০ গ্রাম গাঁজা ও নগত ৮০৫০০ টাকাসহ হালিমকে নিয়ে থানায় আসেন। র‌্যাব -৬ এর কর্মকর্তা মোঃ রাজু আহম্মেদ বাদী হয়ে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬(১) স্বারণী ১৯(ক)ধারায় মামলা করেন।তালা থানা মামলা নং- ১।