তালায় গভীর রাতে দুধর্ষ গরু চুরি

0
179

নিজস্ব প্রতিবেদক :

সাতক্ষীরার তালার খেশরা ইউনিয়নের গভীর রাতে গোয়াল ঘর থেকে দুধর্ষ চুরি সংগঠিত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার দিবাগত রাতে খেশরা ইউনিয়নের সোনাবাদাল গ্রামে। ক্ষতিগ্রস্থ দুখিরাম ঢালী সোনাবাদাল গ্রামের মৃত সতিশ ঢালীর ছেলে। প্রতিবেদনকালে সরেজমিনে ক্ষতিগ্রস্থ দুখিরামের পরিবার ও স্থানীয়রা জানান, প্রতিদিনের ন্যায় যথাসময়ে ৩টি গাভীসহ বাছুর ও ৩টি ষাড়

গোয়াল ঘরে তুলে রাতের খাওয়াশেষে ঘুমিয়ে পড়েন তারা। বাছুরের ডাকে মাঝ রাতে ঘুম ভাঙ্গে দুখিরামের। তাংক্ষণিক গোয়াল ঘরে যেয়ে দেখে গোয়ল ঘরের তালা ভাঙ্গা। ভেতরে প্রবেশ করে দেখেন ৩ গাভী ও ৩টি ষাড় নেই। আছে শুধু ৩টি বাছুর। এসময় তার ডাকচিৎকারে পরিবারের অন্য সদস্যরা ও প্রতিবেশীরা এগিয়ে এসে আশপাশে বহু খোঁজা খুজির পরও কোথাও গরু গুলো পাননি তারা। তখন তাদের বুঝতে বাকি থাকেনা যে গরুগুলো চুরি হয়েছে।

স্থানীরা জানান, চুরি হওয়া ৬টি গরুর বাজার মূল্য প্রায় ৩ লক্ষ টাকা। যা সে ধারদেনা করে কিনেছিল। আর অত্যন্ত দরিদ্র হওয়ায় এতবড় ক্ষতি সে মানতে পারছেনা বলেই দুখিরাম পরিবার এতটা ভেঙ্গে পড়েছে।

এব্যাপারে থানায় কোন অভিযোগ হয়েছে কিনা জানতে চাইলে ক্ষতিগ্রস্ত পরিবার জানান, শুনেছি এখন আর টাকা ছাড়া কোথাও কোন কাজ হয়না। তাই প্রতিকার পাবেন না ভেবেই অভিযোগ করতে সাহস পাননি তারা।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য নিমাই মন্ডল জানান, দুখিরাম অত্যন্ত অসহায় প্রকৃতির মানুষ। যা গ্রামের সবাই জানে। ধারদেনা করে গরুগুলো পালছিল সে। আর গাভীগুলোর দুধ বিক্রি ও হাল চাষ করেই সংসার চলতো তার।

স্থানীরা জানান, রাতের বেলা পুলিশি টহল জোরদার না হওয়ায় এমন ক্ষতির সম্মূখীন হয়েছে দুখিরাম পরিবার। আর এ ঘটনার পর অনেকেরই রাতের ঘুম হারাম হয়ে গেছে। তাই পুলিশি টহল জোরদারের ব্যপারে সংশ্লিষ্ঠ কতৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন তারা।

দুধর্ষ এ গরু চুরির ঘটনায় দুখিরাম এখন নিঃস্ব প্রায়। সংসার এখন কিভাবে চলবে সেটাই এখন প্রশ্ন তার?

এবিষয়ে তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল এ প্রতিনিধিকে বলেন, এব্যাপারে থানায় কোন অভিযোগ পায়নি। তবে মৌখিক খবরে তাৎক্ষনিক ঘটনাস্থালে পুলিশ পাঠিয়ে ঘটনার সত্যতা পাওয়ায় চোর ধরার জোর চেষ্টা চালাচ্ছেন তারা।