তালায় উপানুষ্ঠানিক প্রাথমিক শিক্ষা কর্মসূচীর অবিহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

0
178

তালা প্রতিনিধি :
সাতক্ষীরার তালায় “সেকেÐ চান্সে শিক্ষা দান, শেখ হাসিনার অবদান” এ প্রতিপাদ্য কে সামনে রেখে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণ-শিক্ষা মন্ত্রনালয়ের অর্থায়নে সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস)’র প্রশিক্ষণ কেন্দ্রে সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় আউট-অব-চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের আওতায় অভিহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ( ফেব্রæয়ারী) সকাল ১০ টায় তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল- হাসান’র সভাপতিত্বে ও সাস’র শিক্ষা প্রকল্প সমন্বয়কারী শাহ্ আলম’র সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণ-শিক্ষা মহাপরিচালক তপন কুমার ঘোষ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তালা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।
বক্তব্য রাখেন, জেলা শিক্ষা ব্যুরো’র সহকারী পরিচালক হিরামন কুমার বিশ্বাস, তালা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুস্তাফিজুর রহমান, সাস’র নির্বাহী পরিচালক শেখ ইমান আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) মুর্শিদা পারভীন পাপড়ি, তালা উপজেলা আওয়ামীলীগ’র যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, তালা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন নাহার, তালা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আঃ রহমান।
উপস্থিত ছিলেন, তালা মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইফুল ইসলাম, তালা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা তপন কুমার কর্মকার, ওবায়দুল্যাহিল আসলাম, মোঃ মিজানুর রহমান, সাস’র পার্টার্নার এনজিও ইডা ও উন্নয়ন পরিষদ’র প্রতিনিধি।
এসময় প্রধান অতিথি বলেন, সাস’র সরকারের সহযোগীতায় সাতক্ষীরা জেলা ব্যাপী ঝরেপড়া ছেলেমেয়েদের প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছে। এ প্রকল্পের মাধ্যমে প্রায় ৩ শত মানুষ বেকার সমস্যা হতে মুক্তি পাবে। এ কর্মসূচী যথাযথ বাস্তবায়নের জন্য সারা বাংলাদেশের মধ্যে এর আগে ২বার প্রথম হওয়ার গৌরব অর্জন করেছে। এ প্রকল্পের মাধ্যমে সাস আবারও পুরুষ্কৃত হবে বলে তিনি আশা করেন।