ডুমুরিয়ায় ভ্রাম্যমান আদালতে সহকারী ডাঃ তন্ময় অধিকারীর ১৫ দিনের জেল জরিমানা

0
193

চুকনগর প্রতিনিধি:
খুলনার ডুমুরিয়ায় এখতিয়ার বহির্ভূত ও অসতর্কতামূলকভাবে চিকিৎসা সেবা দেওয়ার অপরাধে তন্ময় অধিকারী নামে এক চিকিৎসা সহকারীকে ১৫ দিনের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকালে ডুমুরিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. সঞ্জীব দাস এ অভিযান পরিচালনা করেন।
জানা যায়, তন্ময় অধিকারী এখতিয়ার বহির্ভূত ও অসতর্কতামূলকভাবে চিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছেন। নিরাপত্তা বিপন্নকারী কার্য করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’২০০৯ এর ৫২ ধারায় তাকে (তন্ময় অধিকারীকে) ১৫ দিনের বিনাশ্রম কারাদÐ এবং ৫০ হাজার টাকা অর্থদÐ অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম করাদÐাদেশ দেওয়া হয়েছে। জানা যায়, ডুমুরিয়া বাজারে মনোয়ারা সুপার মার্কেটে তন্ময় অধিকারী নামে এক চিকিৎসা সহকারী দীর্ঘ ৬ মাস এখতিয়ার বহির্ভূত ও অসতর্কতামূলকভাবে চিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছেন। গত ৮ ফেব্রæয়ারি ওই চিকিৎসকের কাছে কুলবাড়িয়া গ্রামের আব্দুল হালিম মুন্না (ইউপি সদস্য) ২৩ মাস বয়সি তার মেয়ে মুহুয়া জান্নাত রাকাকে নিয়ে যান।
আব্দুল হালিম জানান, মেয়ের খাওয়ার ওপর অনীহা ও ঘুম কম হওয়ার কারণেই তন্ময় অধিকারীকে দেখাই। তার প্রেসক্রিপশন নিয়ে বাচ্চাকে চিকিৎসা দেই। কিন্তু আমার বাচ্চা মারাত্মক অসুস্থ হয়ে পড়ে। পরবর্তীতে খুলনার এক শিশু বিশেষজ্ঞ ডাক্তারকে দেখালে তিনি বলেন, ভুল চিকিৎসা দেওয়া হয়েছে। তন্ময় অধিকারী নড়াইলের তুলারামপুর গ্রামের কুমুদ রঞ্জনের ছেলে। অভিযানের সময় উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ উপস্থিত ছিলেন।