জিনিয়াকে বহিষ্কারের প্রতিবাদে খুবিতে মানববন্ধন, আল্টিমেটাম

0
542

নিজস্ব প্রতিবেদক:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও ইংরেজি পত্রিকা ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কারের প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) মানববন্ধন করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে খুবির হাদী চত্বরে গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লি¬নের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লি¬নের শিক্ষক সহকারী অধ্যাপক মামুনুর রশিদ, সহকারী অধ্যাপক ছোটন দেবনাথ, প্রভাষক শরিফুল ইসলামসহ বিভিন্ন ডিসিপ্লি¬নের শিক্ষার্থীরা।
এসময় শিক্ষকরা অবিলম্বে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, শিক্ষার্থীদের যেকোনো যৌক্তিক দাবিতে শিক্ষক হিসেবে আমাদের সমর্থন রয়েছে। এমন ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে সারাদেশের সাংবাদিকতা বিভাগ, ক্যাম্পাস সাংবাদিকতার সংগঠন ও শিক্ষার্থীরা প্রতিবাদমুখর হয়ে ওঠুক এবং দ্র”ত জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হোক। ৪৮ ঘন্টার মধ্যে বহিষ্কারদেশ প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে বলে মানববন্ধনে জানানো হয়।
সম্প্রতি ফাতেমা তুজ জিনিয়াকে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস ও বিশ্ববিদ্যালয় পরিপন্থি সংবাদ প্রকাশের অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে প্রশাসন। জিনিয়া বশেমুরবিপ্রবির আইন বিভাগের শিক্ষার্থী।