চিত্রনায়ক রিয়াজের সাথে গল্পে-আড্ডায় মেতে উঠলো স্কাউট সদস্যরা

0
906

খবর বিজ্ঞপ্তি: টেভিশনের পর্দায় যে মানুষটিকে দেখে নিজের অনেক স্বপ্ন বোনা হয়েছে সেই মানুষটি আজ চোখের সামনে। নিজের অনেক অভিজ্ঞতা শেয়ার করেছেন। ভক্তরা পছন্দের মানুষটির সঙ্গে সেলফিও তুলছেন, তিনিও ভক্তদের খোঁজ-খবর নিয়েছেন। এ যেন অনেকটাই স্বপ্নের মতো। বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের জনপ্রিয় অভিনেতা চিত্রনায়ক রিয়াজের সাথে এমনই আনন্দঘন সময় পার করলো বাংলাদেশ স্কাউটস-এর সদস্যরা। ‘ডেটল-হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের দূত হিসেবে শিক্ষার্থীদের সাথে সময় কাটান রিয়াজ।
সম্প্রতি, রাজধানীর অদূরে সাভারে নন্দন পার্কে ১০ম বাংলাদেশ ও ৩য় সানসো স্কাউট জাম্বুরীর নিয়মিত কাজের অংশ হিসেবে স্কাউট সদস্যরা শিক্ষা সফরে অংশ নেয়। এ সময় রিয়াজ প্রায় তিন হাজার শিক্ষার্থীকে পরিচ্ছন্নতা বিষয়ে শপথ করান।
এ সময় শিক্ষার্থীদের রিয়াজ বলেন, তোমরা আমাকে সিনেমাতে ফাইট করতে দেখেছো। আমি কার সাথে ফাইট করেছি? আমি ফাইট করেছি দুষ্টু মানুষের বিরুদ্ধে। তোমরা জানো আমি এখনো ফাইট করে চলেছি। আমার এখনকার ফাইট অপরিচ্ছন্নতার বিরুদ্ধে। আজ আমি তোমাদের সামনে এসেছি ‘ডটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ নিয়ে। যেখানে আমি ফাইট করছি সকল রকম অপরিচ্ছন্নতার বিরুদ্ধে। এ সময় তিনি যেখানে সেখানে ময়লা না ফেলা, টয়লেট পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত রাখা, খাবার আগে ও টয়লেট ব্যাবহারের পর দু’হাত জীবাণু মুক্ত করার শপথ করান।
বাংলাদেশ স্কাউটস-এর জাতীয় উপ-কমিশনার (প্রশিক্ষণ) মো. আরিফুজ্জামান আরিফ বলেন, স্কাউটস সদস্যদের জন্য জাম্বুরী একটি অত্যন্ত আনন্দঘন ও আকাঙ্খিত আয়োজন। এখানে শিক্ষার্থীরা নিজেদের ব্যক্তি জীবনের অনেক বাস্তবমূখী জ্ঞান অর্জন করে। এই আয়োজনে চিত্রনায়ক রিয়াজ আসার ফলে শিক্ষার্থীরা আরও বেশি উৎসাহ পেয়েছে।