চার সাংবাদিকের নামে দায়েরকৃত মামলায় কেআরইউ’র উদ্বেগ, প্রত্যহার দাবি

0
263

প্রেস বিজ্ঞপ্তি
দৈনিক সময়ের খবর সম্পাদক মো. তরিকুল ইসলাম ও নিজস্ব প্রতিবেদক মো. নূর ইসলাম রকি এবং দৈনিক খুলনা টাইমস সম্পাদক সুমন আহমেদ ও কয়রা প্রতিনিধি ওবায়দুল কবিরের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় উদ্বেগ প্রকাশ করেছেন খুলনা রিপোর্টার্স ইউনিটির (কেআরইউ) নেতৃবৃন্দ।
এক বিবৃতিতে নেতৃবৃন্দ প্রকাশিত সংবাদকে ইস্যু করে নিজেদের অপরাধ আড়াল করতে কথিত ‘মানহানি’র ঠুনকো অজুহাতে এ ধরণের মামলায় বিষ্ময় প্রকাশ করেন। একই সঙ্গে সাংবাদিকদের বিরুদ্ধে এ ধরণের ঢালাও মামলার অবারিত সুযোগের অপব্যবহার হচ্ছে- বলেও মনে করেন নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বাদি দুর্নীতির দায়ে দুদক কর্তৃক অভিযুক্ত খুলনা রেলস্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার এবং কয়রা উপজেলার বিতর্কিত নারী রুবিনা খাতুন বুলির বিরুদ্ধে পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে আইনানুগ পদক্ষেপ গ্রহণের দাবি জানান।
বিবৃৃৃতিদাতারা হলেন খুলনা রিপোর্টার্স ইউনিটির (কেআরইউ) সভাপতি এনামুল হক, সহ-সভাপতি কেএম জিয়াউস সাদাত ও আবু হেনা মোস্তফা জামাল পপলু, সাধারণ সম্পাদক মুহাম্মদ নূরুজ্জামান, যুগ্ম সম্পাদক এস এম কামাল হোসেন ও কোষাধ্যক্ষ কাজী শামীম আহমেদ প্রমুখ।