ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর সম্ভাব্য প্রভাব মোকাবেলায় কেসিসি’র প্রস্তুতি গ্রহণ

0
144

নিজস্ব প্রতিবেদক:

খুলনা মহানগরী এলাকায় ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর সম্ভাব্য প্রভাব মোকাবেলার লক্ষ্যে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে করণীয় নির্ধারণের লক্ষ্যে অনুষ্ঠিত সভায় এ সম্পর্কে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন, প্রাকৃতিক দুর্যোগ যতই ভায়বহ হোক না কেন পূর্ব সতর্কতা গ্রহণের মাধ্যমে ক্ষয়-ক্ষতির মাত্রা কমিয়ে আনা সম্ভব। সে কারণে আশংকা মুক্ত না হওয়া পর্যন্ত তিনি কেসিসি’র সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নিরবিচ্ছিন্নভাবে দায়িত্ব পালন এবং পূর্ব সতর্কতামূলক গৃহীত কার্যক্রম বাস্তবায়নের নির্দেশ দেন।

সভায় ঘূর্ণিঝড় বিষয়ে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য নগরীর বস্তি এলাকাসহ অপেক্ষাকৃত অনুন্নত এলাকার নাগরিকদের স্কুল, কলেজ এবং অন্যান্য নিরাপদ স্থানে আশ্রয় নিতে মাইকিং করার পাশাপাশি মেডিকেল টীম প্রস্তুত রাখা এবং কঞ্জারভেন্সি বিভাগ ও বিদ্যুৎ শাখার কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে কয়েকটি টীম প্রস্তুত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এছাড়া জরুরী প্রয়োজনে নগর ভবনের সাথে যোগাযোগের জন্য কন্ট্রোল রুম খোলা হয়েছে। যে কোন প্রয়োজনে নগরবাসীকে কন্ট্রোল রুমের টেলিফোন নম্বরে (০২৪৭৭-৭২৪৪০৪) যোগাযোগের জন্য অনুরোধ জানানো হয়েছে।

কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মোঃ আমিনুল ইসলাম মুন্না, মোঃ আলী আকবর টিপু, মেমোরী সুফিয়া রহমান শুনু, দুর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য কাউন্সিলর কাজী তালাত হোসেন কাউট, এমডি মাহফুজুর রহমান লিটন, মোঃ গোলাম মাওলা শানু, সংরক্ষিত আসনের কাউন্সিলর মাহমুদা বেগম, প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) পলাশ কান্তি বালা, সচিব মোঃ আজমুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেন, প্রধান প্রকৌশলী মোহাম্মদ এজাজ মোর্শেদ চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ, বাজেট কাম এ্যাকাউন্টস অফিসার এম এম হাফিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিবুল আলম, স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, ভেটেরিনারি অফিসার ডা. মোঃ রেজাউল করিম, সহকারি প্রকৌশলী মোহাম্মদ হোসেন, এস্টেট অফিসার মোঃ নুরুজ্জামান তালুকদার প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।সূত্র : খবর বিজ্ঞপ্তি।

খুলনা টাইমস/এমআইআর