গুয়ার্দিওলা নরিচের বিপক্ষে হার নিয়ে চিন্তিত নন

0
257

খুলনাটাইমস স্পোর্টস: নরিচ সিটির কাছে হেরে লিভারপুলের চেয়ে ৫ পয়েন্ট পিছিয়ে পড়েছে ম্যানচেস্টার সিটি। লিগ শিরোপা ধরে রাখা শঙ্কার মধ্যে পড়ে গেলো কিনা, তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্নও। তবে দলটির কোচ পেপ গুয়ার্দিওলা জানালেন সবে মাত্র সেপ্টেম্বর, লিগের বাকি আছে অনেক।
তিন বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরা নরিচের মাঠে শনিবার ৩-২ গোলে হারে সিটি। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে শিরোপাধারীরা।
অ্যানফিল্ডে সাদিও মানের জোড়া গোলে নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ ব্যবধানে হারানো লিভারপুল পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। গতবার মাত্র ১ পয়েন্টের ব্যবধান ঘোঁচাতে না পেরে সিটির পেছনে থেকে লিগে রানার্সআপ হয়েছিল তারা।
চলতি লিগে নিজেদের প্রথম হারে এখনই মুকুট ধরে রাখার স্বপ্নের শেষ দেখতে রাজি নন গুয়ার্দিওলা। বরং এসব প্রশ্নে যেন নাখোশই তিনি।
“পাঁচ পয়েন্ট, পাঁচ পয়েন্টই-কিন্তু আমরা এখন সেপ্টেম্বর মাসে আছি।”
“আমরা কি করব? বলব, এটা সেপ্টেম্বর এবং লিভারপুলকে অভিনন্দন, তোমরা চ্যাম্পিয়ন? ৃ এক সেকেন্ডের জন্যও আমি আমার খেলোয়াড়দের সন্দেহ করব না।”
ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দির ভুলে তৃতীয় গোলটি হজম করে সিটি। এ গোলের আগেও ভুল করেছিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার। তবে গার্দিওলা দোষ দিচ্ছেন না ওতামেন্দিকে।
“নিকো জানত না (পেছন থেকে) কেউ আসছে এবং কেউ তাকে সেটা বলেনি। কখনও কখনও ভুলগুলো হয়ে যায়। আমি মনে করি, আমরা মাঝেমধ্যে ভুলে যাই, এরা মানুষ।”
“ফুটবল দ্রুতগতির খেলা, ভুল হয়ে যায় এবং ছেলেদের সাহায্যের জন্য আমি কি করতে পারি, সেটা অবশ্যই দেখব।”