খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৩৯, শনাক্ত ৪২৮

0
145

টাইমস ডেস্ক:
খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েছে। তবে কমেছে শনাক্ত। বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৩৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৪২৮ জনের। এর আগে শুক্রবার (৬ আগস্ট) বিভাগে ৩৬ জনের মৃত্যু এবং ৭৬১ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনিবার (৭ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন। স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১০ জন করে মৃত্যু হয়েছে কুষ্টিয়া ও যশোরে। বাকিদের মধ্যে খুলনায় ৯ জন, মেহেরপুরে ৪ জন, চুয়াডাঙ্গায় তিনজন, নড়াইল, মাগুরা ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৮ হাজার ৮৮২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৬২৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭ হাজার ৪২৭ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯০ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ৭৮০ জনের। মারা গেছেন ৬৭৫ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭০১ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৩৩৫ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩০ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৭৮ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯৯৯ জন এবং মারা গেছেন ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৮২৪ জন।
২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১১৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৬৮২ জন। মোট মারা গেছেন ৩৮৯ জন এবং সুস্থ হয়েছেন ১৬ হাজার ৫১৩ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ১১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৭৮ জনের। মোট মারা গেছেন ৯৮ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯৭ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৩৯ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৩৮ জনের। মোট মারা গেছেন ৭৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২০৯ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ১১৮ জন। মোট মারা গেছেন ২২৪ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ১৯৮ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৬৯৩ জনের। মোট মারা গেছেন ৬১৮ জন এবং সুস্থ হয়েছেন ১২ হাজার ১৪০ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৯ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২৭৬ জন। মোট মারা গেছেন ১৭৫ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৬৫ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ১৮৩। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫৮ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৪০২ জন।

খুলনা টাইমস/এমআইআর