খুলনা প্রেস ক্লাবের ব্যাংকুয়েট হলে বসন্ত উৎসবে কেএমপি কমিশনার

0
74

নিজস্ব প্রতিবেদক
বুধবার (১৪ ফেব্রæয়ারি) রাত সাড়ে ৮ টায় খুলনা প্রেস ক্লাবের শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হলে উদযাপিত বসন্ত উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা উপস্থিত ছিলেন।
কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা উপস্থিত বিদগ্ধ সাংবাদিকবৃন্দ ও সম্মানিত অতিথিবৃন্দদের সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য শুরু করেন। তিনি বক্তব্যে বলেন, আজ তিনটি উৎসব একসাথে হচ্ছে। একাধারে বাণী অর্চনা, ভ্যালেন্টাইন্স ডে এবং ঋতুরাজ বসন্তের আগমন। এমন দিনের চমৎকার চাঁদনী সন্ধ্যায় সকলকে বাসন্তী শুভেচ্ছা। এরপর তিনি আরো বলেন “বিশ্বে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর।”-এই বাণীর মাধ্যমে জাতীয় কবি দ্রোহের কবি কাজী নজরুল ইসলাম স্বপ্ন দেখেছিলেন নারীরা দুর্বার গতিতে এগিয়ে যাবে। নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া বলেছিলেন, ‘অবরোধের অবগুন্ঠন ভেঙ্গে কবে আমাদের নারীরা এগিয়ে আসবে।’ বসন্তের কথা মনে পড়লেই মনে পড়ে যায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কথা, তিনি বলেছেন-“আজ জোছনা রাতে সবাই গেছে বনে বসন্তেরই মাতাল সমীরণে।” আপনারা তরুণ নারী উদ্যোক্তরা নিজের পণ্য বিক্রয়ের পাশাপাশি সাংসারিক প্রয়োজনে বিভিন্ন ধরনের পণ্য ক্রয় করে থাকেন। তাই অনলাইন প্লাটফর্মে আপনাদের আরো সতর্ক থাকতে হবে যেন এভাবেই প্রতারণার শিকার না হন। খুলনা প্রেস ক্লাব’কে ধন্যবাদ জানাই একটি মেলার মাধ্যমে নারীদের ব্যবসা-বাণিজ্য প্রসারে ভূমিকা রাখছে। বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের প্রচেষ্টা চালাচ্ছেন। এরই ধারাব াহিকতায় বর্তমানে বাংলাদেশ শিক্ষা, চিকিৎসা, শিল্প, বাণিজ্য ও অবকাঠামোগত ভাবে এগিয়ে যাচ্ছে। আমি নারী উদ্যোক্তাদের বলবো যদি ব্যবসায়ের ক্ষেত্রে কোন প্রতিবন্ধকতা থাকে যেমন -ইভটিজিং, চাঁদাবাজি ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত তাহলে সর্বদা আপনাদের পাশে আছি। আমরা চাই নারী-পুরুষ সকলে মিলে শিক্ষা, কৃষি, শিল্প ও অবকাঠামোগত ভাবে দেশকে এগিয়ে নিয়ে যাবো। আমরা চাই রাষ্ট্র ২০৪১ সালে উন্নত, সমৃদ্ধ ও নিরাপদ রাষ্ট্র পরিণত হোক। আমরা ৩০ লক্ষ নর-নারী ও দুই লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছি। এই স্বাধীনতা আমরা লালন করতে চাই, ধারণ করতে চাই।” বক্তব্যের মাঝে চন্দ্রালোকিত মোহনীয় সন্ধ্যায় তিনি প্রেমের কবি কাজী নজরুল ইসলামের পংক্তি তুলে ধরে বলেন “মোর প্রিয়া হবে এসো রানী দেবো খোঁপায় তারার ফুল।” তিনি বাউল সম্রাট ভাটির পুরুষ বাউল আব্দুল করিমের কথা শ্রদ্ধা ভরে স্মরণ করে বলেন, বসন্ত নিয়ে আমাদের আবেগের শেষ নেই। বাউল আব্দুল করিম তাই বলেছেন, “বসন্ত বাতাসে সইগো বসন্ত বাতাসে, বন্ধুর বাড়ির ফুলের গন্ধ আমার বাড়ি আসে।” এভাবেই বাংলার মানুষের হৃদয় আবেগের কথা বসন্ত বরণের কথা চিরাইত বাংলার কথা নারী জাগরণের কথা উল্লেখ করে তিনি তার বক্তব্য শেষ করেন। তিনি এ সময় খুলনা প্রেস ক্লাব কর্তৃক আয়োজিত শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হলে ০৩ দিনব্যাপী বসন্ত উৎসবের সমাপনী দিনে উপস্থিত হতে পেরে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।
খুলনা প্রেসক্লাবের সভাপতি এস.এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান মুন্নার সঞ্চালনায় মেলার সমাপনী অনুষ্ঠানে বক্তৃতা করেন খুলনা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক আবু সাইদ; খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু; দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি; খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু এবং খুলনা অনলাইন শপিংয়ের উদ্যোক্তা ফাতেমা আফরোজ; খুলনা প্রেসক্লাবের সদস্য দিলীপ কুমার বর্মন; কলিন হোসেন আরজু-সহ খুলনা অনলাইন শপিংয়ের বিভিন্ন পর্যায়ের নারী উদ্যোক্তাসহ অন্যান্য সাংবাদিক ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।