খুলনা নগর জেএসডির কাউন্সিল অনুষ্ঠিত

0
256

খবর বিজ্ঞপ্তি
জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সদস্য মিসেস তানিয়া রব এ সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবি করেছেন। তিনি বলেছেন গত বছর ৩০ ডিসেম্বর মানুষ ভোট দিতে পারেনি। অবৈধ প্রক্রিয়ায় সরকার গঠন হয়েছে। এর মধ্য দিয়ে তার ফ্যাসিস্ট চরিত্রের বহিপ্রকাশ ঘটেছে।
বুধবার বেলা ১১টায় খুলনা প্রেসক্লাব মিলনায়তনে নগর জেএসডির কাউন্সিল অধিবেশনে উদ্বোধনী পর্বে প্রধান অতিথির ভাষণে একথা করেন।
তিনি বলেন, স্বাধীন দেশে বিরোধী রাজনৈতিক দলের রাজনীতি করার সুযোগ নেই। গণতন্ত্রকে হরণ করে একদলীয় স্বৈরশাসন কায়েম করা হয়েছে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে কারাগারে জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের দেখা করার সুযোগ দেয়া হয়নি। বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুন্ন হয়েছে। পেঁয়াজ, লবণ, কাঁচা মরিচ গত ৪ মাস মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। দুঃশাসনের বিরুদ্ধে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে ঐক্যবদ্ধ সংগ্রামের উপর তিনি গুরুত্ব আরোপ করেন।
নগর জেএসডির সভাপতি লোকমান হাকিম উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন। প্রধান বক্তা ছিলেন, দলের কেন্দ্রীয় সদস্য এম এ আওয়াল। বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু। বিশেষ বক্তা ছিলেন কেন্দ্রীয় উপদেষ্টা কমিটির সদস্য এ্যাড. সানোয়ার হোসেন ও নগর শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ আব্দুল খালেক। শুভেচ্ছা বক্তৃতা করেন নাগরিক ঐক্যের নগর আহবায়ক এ্যাড. ড. জাকির হোসেন, সদস্য সচিব মোঃ মোতাহার রহমান বাবু, নাগরিক নেতা ফজলুর রহমান, অধ্যাপক আহসান হাবিব ও বীর মুক্তিযোদ্ধা আবু সিনা ইবনে ওয়াহিদ মিকি। আলোচনার পূর্বে প্রধান অতিথির জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন। আলোচনা শেষ কাউন্সিলে লোকমান হাকিমকে সভাপতি, অধ্যক্ষ শেখ আব্দুল খালেককে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট নগর কমিটি গঠন করা হয়।