খুলনা নগরীতে দলিল লেখকদের পূর্ণ দিবস কলম বিরতি পালন

0
150
খুলনা নগরীতে দলিল লেখকদের পূর্ণ দিবস কলম বিরতি পালন

নিজস্ব প্রতিবেদক:
খুলনা জেলা রেজিস্ট্রার দিপক কুমার সরকার, বটিয়াঘাটা উপজেলার সাব-রেজিস্ট্রার বিজয় কুমার সরকার এবং ডুমুরিয়া উপজেলা সাব-রেজিস্ট্রার শহিদুজ্জামানের দুর্নীতি, অবজ্ঞা, অসাদচারণ ও হয়রানির প্রতিবাদে পূর্ণ দিবস কলম বিরতি পালন করা হয়েছে। সোমবার বেলা ১১টায় জেলা রেজিস্ট্রারের কার্যালয়ের সামনে খুলনা জেলা দলিল লেখক সমিতি এর আয়োজন করে।
কর্মসূচি চলাকালে এক সভায় বক্তৃতা করেন সভাপতি মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক মো. বাহাউদ্দিন খন্দকার, সিনিয়র সহ-সভাপতি আলহাজ¦ গাজী বজলুর রহমান, সহ-সভাপতি মো. ফারুক আহম্মেদ, সহ-সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ গাব্রিয়েল বিশ^াস, সাংগঠনিক সম্পাদক মো. শরিফুল ইসলাম, মো. ওলিউর রহমান, মো. আবুল হাসেম , মো. শাহ আলম খান, মো. শাহজাহান, মো. সালমান শেখ, মো. শরিফ শেখ ও মো. মিজানুর রহমান। বক্তারা বলেন, দলিল রেজিস্ট্রারী করার নামে শতকারা ২শতাংশ ঘুষ নিয়ে থাকেন রেজিষ্ট্রাররা। এই টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে নিজেদের পকেটে ভরা হয়। সরকারি কোষাগারে জমা হলে এই টাকা দিয়ে দেশ উন্নয়ন হতো। ঘূষ না দিলে নানা ভাবে হয়রানি করে থাকে। এর প্রতিবাদ করলে হয়রানি করা ও ভয়ভিতি দেখানো হয়। বক্তারা এই ঘুষ বানিজ্য বন্ধের দাবি জানান। এ সময় দলিল লেখক ও স্ট্যাম্প ভ্যান্ডারগণ উপস্থিত ছিলেন।
রোববার এর প্রতিবাদে মনববন্ধন কর্মসূচি পালন করা হয়। এই ঘুষ সবানিজ্য বন্ধ ও হয়রানির প্রতিবাদে আগামী ২ ফেব্রæয়ারি প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হবে বলে আয়োজক কমিটি সূত্র জানান।