খুলনা থানা ও র‌্যাবের অভিযান: খুনসহ ডাকাতি মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী রাজু গ্রেফতার

0
183

নিজস্ব প্রতিবেদক:
খুলনা মহানগর পুলিশের (কেএমপি) খুলনা সদর থানার একটি চৌকস টিম র‌্যাব-৬ এর সহায়তায় চাঞ্চল্যকর খুন-সহ ডাকাতি মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু (২৪)’কে গ্রেফতারপূর্বক বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে। আটক আসামী নগরীর শেরে বাংলা রোডস্থ আমতলা মোড়ের গফফারের বাড়ীর ভাড়াটিয়া এবং নড়াইলের কালিয়া থানার পাচকাহুনিয়া গ্রামের ইকরাম মুন্সির ছেলে।
জানা গেছে, ২০১৭ সালের ১৪ জানুয়ারি খুলনা থানাধীন ৫৯, শেরে বাংলা রোড আমতলা এলাকা খুন-সহ ডাকাতি হয়। উক্ত ঘটনাকে কেন্দ্র করে ভিকটিমে ভাই সুবোল বাইন (৩৬) খুলনা থানার মামলা নং-১৩, তারিখ-১৬/০১/২০১৭, ধারা-৩৯৬ পেনাল কোড ১৮৬০ দায়ের করেন।
মামলার তদন্তাকারী কর্মকর্তা এসআই/ মোঃ কামাল উদ্দীন তদন্ত শেষে আসামী রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু(২৪)-সহ ছয় জনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এর পর থেকে উক্ত আসামী অদ্যবধি পলাতক ছিলেন। সে গ্রেফতার এড়াতে আশুলিয়া থানাধীন সাধুর মার্কেটে ছদ্ম বেশে রং মিস্ত্রি ও মাটিকাটার শ্রমিক হিসেবে কাজ করতো এবং জনৈক সুমির টিন শেডের বাড়ীতে ভাড়াটিয়া হিসেবে স্ত্রী মলি ও চার সন্তান নিয়ে বসবাস করতো। উক্ত আসামী কাজের ফাঁকে ফাঁকে বিভিন্ন এলাকায় ডাকাতি করতো। সে আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ছিলো।
শনিবার (২০ জানুয়ারি’২০২৪) খুলনা থানার একটি চৌকস টিম র‌্যাব-৬ এর সহায়তায় ঢাকার আশুলিয়া থানাধীন সাধুর মার্কেট এলাকা হতে আসামী রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু(২৪)’কে গ্রেফতার করে।
উল্লেখ্য যে, আসামী খুনসহ ডাকাতি মামলায় নিজের অপরাধ স্বীকার পূর্বক ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন আসামীদের নিয়ে অত্র মামলার ভিকটিম মৃত চিত্তরঞ্জন কৈয়া শহীদ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রভাষক ছিলেন। আসামীরা জনালার গ্রীল কেটে ভিকটিমের বাড়ীতে প্রবেশ করে অন্যান্য আসামীগনের সাথে ভিকটিমের মুখের ভিতর জাঙ্গিয়া দিয়ে মুখ গামছা দিয়ে বেধে তাকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে তার ঘরে থাকা স্বর্নালঙ্কার সহ অনুমান দুই লক্ষ টাকা লুট করে নিয়ে যায়। ডাকাতি এবং খুন করা তার নেশা এবং পেশা ছিলো। তার গ্রেফতারে এলাবাসীর ভিতর স্বস্তির নিশ্বাঃস ফেলছে। নিহত ইংরেজী প্রভাষক চিত্ত রঞ্জন এর পরিবার এ গ্রেফতারে খুলনা থানা পুলিশের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
মামলার তদন্তাকারী কর্মকর্তা এসআই/ মোঃ কামাল উদ্দীন তদন্তশেষে বিজ্ঞ আদালতে উল্লেখিত আসামীসহ ছয় জনের বিরুদ্ধে অভিযোগ পত্র নং-৪২১, তাং-১২/১০/২০১৭ খ্রিঃ দায়ের করেন এবং বিজ্ঞ বিশেষ দায়রা জজ ও বিচারক (জেলা জজ), জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল, খুলনা সাক্ষ প্রমানের ভিত্তিতে বিচারিক কার্যক্রম শেষে আসামী রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু (২৪)’কে মৃত্যু দন্ডের আদেশ প্রদান করেন।
আসামী রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু (২৪)’র বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। মামলা গুলো হচ্ছে, ১। কেএমপি এর খুলনা সদর থানার এফআইআর নং-৩, তারিখ- ০৭ জানুয়ারি, ২০১৭, ধারা- ১৪৩/৩২৩/৩২৪/৩০৭/৩৭৯/৪৪৮/৩৮৫/৪২৭/৫০৬ পেনাল কোড-১৮৬০; ২। কেএমপি এর সোনাডাঙ্গা থানার এফআইআর নং-১১, তারিখ- ০৯ মার্চ, ২০১৩, ধারা- ১৪৩/৩৪১/৩৮৫/৩০৭/৩২৩/৩২৫/৩৭৯/৫০৬ পেনাল কোড-১৮৬০, ৩। খুলনা সদর থানার এফআইআর নং-১৩, তারিখ- ১৬ জানুয়ারি, ২০১৭, ধারা- ৩৯৬ পেনাল কোড-১৮৬০