খুলনা কালেক্টরেট স্কুলের উপাধ্যক্ষ পদে নিয়োগ প্রাপ্তিতে ভুল তথ্য দেওয়ার অভিযোগ

0
194

নিজস্ব প্রতিবেদক:
খুলনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের নতুন উপাধ্যক্ষ মাহফুজুর রহমানের বিরুদ্ধে ভুল তথ্য দিয়ে নিয়োগ পাওয়ার অভিযোগ উঠেছে। গত ২১ সেপ্টেম্বর অধ্যায়নরত শিক্ষর্থীর অভিবাবকদের পক্ষ থেকে স্কুলের সভাপতি খুলনা জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের বরাবর এই অভিযোগ করা হয়।

অভিযোগ পত্রে ঠিকানা বিহীন পাঁচ জন অভিবাবকের নাম দেওয়া হয়। অভিযোগে বলা হয় নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী উপাধ্যক্ষ পদে নিয়োগ পেতে কমপক্ষে ১২ বছরের কলেজ শিক্ষকতার প্রয়োজন হয় যা বর্তমান উপাধ্যক্ষের নেই। অভিযোগে উপাধ্যক্ষ মাহফুজুর রহমানের পূর্ব পরিচিত ও সহকর্মীদের উদৃত দিয়ে বলা হয় এমন অযোগ্য লোক কিভাবে এই পদে নিয়োগ পেলেন, এই পদের যোগ্যতা তার নেই।

অভিযোগে আরোও বলা হয়, শহীদ মডেল স্কুলের অধ্যক্ষ, সৃষ্টি সেন্ট্রাল স্কুলের উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ, সাতক্ষীরা তালার সুভাষীণী কলেজে ৪ বছর প্রভাষক ছিলেন বলে যে তথ্য দেওয়া হয় অসত্য।

অভিযোগের ভিত্তিতে গত ১৩ অক্টোবর জেলা প্রশাসকে সম্মেলন কক্ষে স্কুল কমিটির সভায় জেলা শিক্ষা অফিসার মো: রুহুল আমিনকে সভাপতি করে ১ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি দেওয়া হয়।
এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার মো: রুহুল আমিন জানান, আজ ১৯ অক্টোবর অভিযোগকারী এবং যার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় কাগজপত্রসহ জেলা শিক্ষা অফিসে হাজির হওয়ার জন্য বলা হয়েছে। তিনি আরোও বলেন প্রয়োজনীয় কাগজপত্র দেখে ৩ থেকে ৪ দিনের মধ্যে এই বিষয়ে সিদ্ধান্ত প্রাদান করা হবে।

নিয়োগকৃত উপাধ্যক্ষ মাহফুজুর রহমান খুলনা টাইমসকে জানান, এ প্রতিষ্ঠানে যোগদানের পর থেকে একটি মহল ষড়যন্ত্র করছে। তিনি অভিজ্ঞতার যে সনদ দাখিন করেছেন সব গুলোই সত্য বলে মন্তব্য করেন। নিয়োগ বোর্ডে উপস্থিত ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আসিটি) ও কলেজের অধ্যক্ষ ছিলেন। কমিটি যাচাই বাচাই করেই এ পদে নিয়োগ দিয়েছেন।