খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২৮ নভেম্বর

0
198

নিজস্ব প্রতিবেদক:
আগামী ২৮ নভেম্বর খুলনা জেলা আইনজীবী সমিতির ২০২২ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার(১৮ অক্টোবর) জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে সাধারন সভায় তিন সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি এ সিদ্ধান্ত জানান।
২০২১ কার্যনিবাহী পরিষদ নির্বাচন গত বছরের ২৯ নভেম্বর অনুষ্ঠিত হয়। জানা যায় গত নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ১২৯৪ জন। এবার ধারনা করা হচ্ছে ১৭৭৪ জন ভোটার। তবে তফসীল অনুযায়ী ২৮ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।
নির্বাচনী তফসীল অনুযায়ী, খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে ২১ অক্টোবর। নির্বাচন কমিটির নিকট ২৪ অক্টোবর সকাল ১০ টা থেকে বিকাল ৩ টার মধ্যে খসড়া ভোটার তালিকার আপত্তি থাকলে সেটা দাখিল করতে হবে। আপত্তি শুনানী হবে ২৬ অক্টোবর দুপুর ১২ টায়। চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৮ অক্টোবর দুপুর ২ টায়। ৩১ অক্টোবর থেকে ১ নভেম্বর দু’দিন সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ করা যাবে। পরদিন ২ নভেম্বর সকাল ১০ টা থেকে বিকাল ৪ টার মধ্যে মনোনয়ন পত্র দাখিল করতে হবে। ৩ নভেম্বর অফিস চলাকালিন সময়ের মধ্যে প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে। ৪ নভেম্বর দুপুর ২ টায় মনোনয়ন পত্র বাছাই হবে। ৭ নভেম্বর প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ করা হবে। ০৯ নভেম্বর সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বাতিল মনোনয়ন পত্রের বিরুদ্ধে আপিল করা যাবে। ১১ নভেম্বর বকিাল ২.৩০ মিনিটে আপিলের শুনানী হবে। ১৪ নভেম্বর বিকাল ৪ টায় মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়। ১৫ নভেম্বর চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১৬ নভেম্বর আইনজীবী সমিতির বঙ্গবন্ধু মিলনায়তনে প্রজেকশন মিটিং হবে। ২৮ নভেম্বর সকাল সাড়ে ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহন চলবে।
তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিটির চেয়ারম্যান এড. মো: লিয়াকত আলী মোল্লা, সদস্য এড. এফ, এম, আক্তারুজ্জামান, এড. খন্দকার মজিবর রহমান।
নির্বাচন কমিটির চেয়ারম্যান এড. মো: লিয়াকত আলী মোল্লা খুলনা টাইমসকে জানান, নির্বাাচনের তফসীল অনুযায়ী সব কিছুই হবে। এবং গতবারের মত এবারও সুষ্ট, সুন্দর ও শান্তিপূর্নভাবে ভোট হবে।