খুলনায় করোনায় আরও ১০ জনের মৃত্যু

0
172

টাইমস ডেস্ক:

খুলনার পৃথক তিনটি হাসপাতালে ১০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা এবং উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। সোমবার (২১ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার, গাজী মেডিকেলের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান ও জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ।

খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চারজন করোনা আক্রান্ত হয়ে এবং একজন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।

মৃতরা হলেন- খুলনার দিঘলিয়ার আইয়ুব আলী (৫৬), নগরীর করিমনগরের আলমগীর খান (৫৯), বটিয়াঘাটার নিত্যানন্দ বিশ্বাস (৫৫) এবং রামপালের খান তৈয়ব আলী (৭৫)। আর করোনা উপসর্গে একজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ১৩০ শয্যার করোনা হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৬১ জন রোগী ভর্তি ছিলেন। যার মধ্যে রেডজোনে ১০২ জন, ইয়ালোজোনে ২০ জন, এইচডিইউতে ১৯ জন এবং আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন।

গাজী মেডিকেলের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- খুলনা মহানগরীর টুটপাড়ার আসাদুজ্জামান (৫৫), যশোরের কেশবপুরের হায়দার আলী (৫৫), বাঘারপাড়ার পিপল (৩৫) এবং মনিরামপুরের মনোয়ারা (৬০)। তিনি আরও জানান, হাসপাতালে ৭৪ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে আইসিইউতে চারজন এবং এইচডিইউতে পাঁচজন চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৩ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন। এ ছাড়া হাসপাতালের আরটিপিসিআর মেশিনে ২৮ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা ২৫০ জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪ জন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, রোববার (২০ জুন) রাতে খুমেকের পিসিআর মেশিনে ৪৩৭ জনের নমুনা পরীক্ষায় ১১১ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ৩১৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৮০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ১৯ জন, যশোরে চারজন, সাতক্ষীরায় একজন, নড়াইলে দুইজন, গোপালগঞ্জে দুইজন, ঝিনাইদহে একজন এবং পিরোজপুরের দুইজন রয়েছে।

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় খুলনা জেলা ও মহানগরীতে ৬১৫ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ১৭৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। যা মোট নমুনা পরীক্ষার ২৮ শতাংশ। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে খুলনার তিনজনের মৃত্যু হয়েছে।

খুলনা টাইমস/এমআইআর