খুলনায় ‘স্বজন’ সাংবাদিক ফোরামের আত্মপ্রকাশ

0
713

খবর বিজ্ঞপ্তি: একতা, উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে খুলনায় যাত্রা শুরু হলো ‘স্বজন’ সাংবাদিক ফোরামের। শুক্রবার দুপুরে নগরীর সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত এক মতবিনিময় সভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে স্বজন সংগঠনের আত্ম প্রকাশ ঘটে। এ সময়ে একতা উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা। সভায় মহানগরী ও উপজেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ২৫সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু। এসএ টিভির খুলনা প্রতিনিধি সুনীল দাশের পরিচালনায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে সুহৃদ বাংলাদেশের কেন্দ্রিয় সহ-সভাপতি প্রশান্ত কুমার রায়, পূজা উদযাপন পরিষদের উপদেষ্ঠা শ্যামল সিংহ রায় ও প্রফুল্ল কুমার রায়, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মহানগর শাখার সভাপতি বীরেন্দ্র নাথ ঘোষ, ঐক্য পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক শ্যামল দাশ, সিনিয়র সাংবাদিক সুবীর রায় বক্তৃতা করেন। এছাড়াও সিনিয়র সাংবাদিক অমল সাহা সহ মহানগর ও উপজেলা এলাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা মুক্ত আলোচনায় অংশ নেন।
সভায় দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সিনিয়র রিপোর্টার সুবীর কুমার রায়কে আহবায়ক ও এসএ টিভির খুলনা প্রতিনিধি সুনীল দাসকে সদস্য সচিব করে খুলনায় ২৫ সদস্য বিশিষ্ঠ স্বজনের একটি আহবায় কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যরা হচ্ছেন, যুগ্ম আহবায়ক মনোজ কুমার মজুমদার, তিতাস চক্রবর্তী, পলাশ দত্ত, ড্যানিয়েল সুজিত বোস ও রীতা রাণী দাস। সদস্যরা হচ্ছেন, অমল সাহা, জ্যেতির্ময় মল্লিক, অমিয় কান্তি পাল, মল্লিক সুধাংশু, দেবব্রত রায়, মহেন্দ্র নাথ সেন, বিমল সাহা. দীলিপ বর্মণ, রিংটন মন্ডল, রিংকু মল্লিক, দীপক কুমার রায়, অরবিন্দু মন্ডল, বি.সরকার, তপন পাল, তুষার রায়, ইদ্রজিত টিকাদার, অরুণ দেবনাথ, গৌতম রাহা, তাপস কুমার বিশ্বাস, তরুন চক্রবর্তী বিষ্ণু, বাবুর সরকার ও প্রবীর জয়।
মতবিনিময় সভায় খুলনা মহানগর ও জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত সংখ্যালঘু সম্প্রদায়ের সাংবাদিকবৃন্দ এবং হিন্দু ধর্মীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।