খুলনায় শিক্ষা কর্মকর্তার কাছে চাঁদা দাবি, মানবাধিকারকর্মী গ্রেফতার

0
249

টাইমস প্রতিবেদক:
প্রাথমিক শিক্ষা অধিপ্তরের খুলনা বিভাগীয় উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) নাসরিন সুলতানার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগে মানবাধিকারকর্মী এ্যাড. অলিউল ইসলামকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাকে খালিশপুর থানায় সোপর্দ করা হয়েছে। শনিবার আদালতে তার রিমান্ড আবেদন করা হতে পারে বলে জানিয়েছেন ওসি।
এ বষিয়ে খালিশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোস্তাক আহমেদ জানান, প্রাথমিক শিক্ষা অধিপ্তরের খুলনা বিভাগীয় উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) নাসরিন সুলতানা বাদী হয়ে মানবাধিকার কর্মী এ্যাড. অলিউল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন (যার নং-০৩, ০১-১০-২০২০ইং)।
এজাহারে বাদী অভিযোগ করেছেন, দুদক কর্মকর্তা পরিচয়ে তার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে প্রতারক অলিউল ইসলাম। সে নিজেকে বাংলাদেশ মানবাধিকার কমিশনের খুলনা বিভাগীয় সমন্বয়কারী পরিচয় দিয়ে পূর্বেও বহু মানুষের কাছ থেকে চাঁদা দাবি করেছে বলে অভিযোগ রয়েছে।
প্রাথমিক শিক্ষা অধিপ্তরের খুলনা বিভাগীয় উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) নাসরিন সুলতানা বলেন, ‘বাংলাদেশ মানবাধিকার কমিশনের একটা প্যাডে এ্যাড. অলিউল ইসলাম আমাদের কয়েকজন কর্মকর্তাকে তার অফিসে গিয়ে কয়েকটি অভিযোগের জবাব দেবার জন্য চিঠি দেয়। সরকারি কর্মকর্তাদের তো তিনি এভাবে ডাকতে পারেন না। বিষয়টি দুদককে অবহিত করি। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে আমার সাথে দুদকের একাধিক কর্মকর্তা মানবাধিকারকর্মী এ্যাড. অলিউল ইসলামের (খালিশপুরস্থ বাসায়) অফিসে যাই। কথাবার্তার একপর্যায়ে এ্যাড. অলিউল ইসলাম আমার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। এসময়ে হাতেনাতে দুদক তাকে গ্রেফতার করে। এ ঘটনায় আমি বাদী হয়ে খালিশপুর থানায় মামলা করেছি।’