খুলনায় মাদকদ্রব্য’র অভিযানে তালিকাভুক্ত মাদক বিক্রেতাকে সাজা

0
447

নিজস্ব প্রতিবেদক:
খুলনা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এর দুইটি সার্কেলের পৃথক অভিযান চালিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয় তালিকাভুক্ত মাদক বিক্রেতা ইয়াবাসহ আটক মোঃ রানা ফকিরকে (২৬) এক বছর কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া অপর অভিযানে মোঃ মনিরুল ইসলাম সাদ্দাম (২৫) গাজা সহ আটক করা হয়।

মঙ্গলবার (২৪ জুলাই) জেলা মাদকদ্রব্য ‘ক’ ও ‘খ’ সার্কেল দিনব্যাপী খুলনা তেরখাদা উপজেলা ও মহানগরীতে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। পরবর্তীতে ভ্রম্যমান আদালতের মাধ্যমে একজন কে সাজা প্রদান করেন। তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ লিটন আলী ভ্রম্যমান আদালতটি পরিচালনা করেন।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় সূত্র মতে, সংস্থার উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামানের তত্ত্বাবধায়নে ‘ক’ ও ‘খ’ সার্কেলে মঙ্গলবার দিনব্যাপী অভিযান পরিচালনা করেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রণালয় প্রেরিত তালিকাভুক্ত মাদক বিক্রেতা মোঃ রানা ফকিরকে ৪০পিস ইয়াবাসহ আটক করেন। ‘খ’ সার্কেলের পরিদর্শক মোঃ সাইফুর রহমার রানার নেতৃত্বে একটি টিম অভিযাান চালিয়ে তেরখাদা উত্তরপাড়া ২নং রোড থেকে ইয়াবাসহ তাকে আটক করেন। সে ওই এলাকার বাসিন্দা মৃত হাসেম ফকিরের পুত্র। পরবর্তীতে তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রম্যামান আদালত পরিচালনা করে রানা ফকিরকে এক বছর বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

অপর অভিযানে ‘ক’ সার্কেলের পরিদর্শক হাওলাদার মোহাম্মদ সিরাজুল ইসলামের নেতৃত্বে একটি নগরীর টুটপাড়া সার্কুলার রোডে ৫০ গ্রাম গাজাসহ মোঃ মনিরুল ইসলাম সাদ্দামকে আটক করেন। সে ওই এলাকার বাসিন্দা ইসহাক সরদারের পুত্র। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

সংস্থার উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে প্রেরিত তালিকাভুক্ত মাদক বিক্রেতা ছিলেন রানা ফকির। তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে তালিকাভুক্ত মাদক বিক্রেতাদের বিরুদ্ধে তাদের সংস্থার অভিযান অব্যাহত থাকবে।