খুলনায় বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল শুরু

0
395

তথ্য বিবরণী:
খুলনা বিভাগীয় প্রশাসনের আয়োজনে খুলনায় বিভাগীয় পর্যায়ে শুরু হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (বালক-অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা (বালিকা-অনূর্ধ্ব-১৭) গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা। সোমবার (৩০ সেপ্টেম্বর ) সকালে খুলনা জেলা স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। এর আগে এ প্রতিযোগিতা উপলক্ষ্যে নগরীতে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়।
উদ্বোধনী দিনে বালিকা বিভাগে ২টি ও বালক বিভাগে ২টি ম্যাচ অনুষ্ঠিত হয়। সকালে বঙ্গমাতা ফুটবলে দিনের প্রথম ম্যাচে বালিকা বিভাগে জয় পেয়েছে নড়াইল জেলা। ম্যাচে তারা ১-০ গোলের ব্যাবধানে খুলনা সিটি কর্পোরেশন দলকে পরাজিত করে। দলের হয়ে খেলার ৪৬তম মিনিটে একমাত্র গোলটি করেন সিক্তা। বালিকা বিভাগের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে যশোর জেলা। তারা ৩-১ গোলে মেহেরপুর জেলাকে পরাজিত করে। বিজয়ী দলের হয়ে জান্নাতুল একাই দু’টি গোল করেন। খেলার ৩৪ ও ৪৬ মিনিটে তার পা থেকে আসে গোল দুটি। এর আগে খেলার ১৭তম মিনিটে যশোরের হয়ে প্রথম গোলটি করেছিলেন সোনিয়া। যদিও এই ম্যাচে প্রথম লিড পেয়েছিলো মেহেরপুর। খেলার তৃতীয় মিনিটেই জাহানারা গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন। তবে এই লিড তারা ধরে রাখতে পারেনি। উল্টো বড় ব্যাবধানেই হারতে হয়েছে তাদের।
এদিকে একই মাঠে বিকেলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে (বালক অনূর্ধ্ব-১৭) প্রথম ম্যাচে খুলনা সিটি কর্পোরেশন দল টাইব্রেকারে ৫-৪ গোলে নড়াইল জেলা দলকে পরাজিত করে। নির্ধারিত সময়ে খেলাটি গোলশূন্য ড্র ছিলো। দিনের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে যশোর জেলা। ম্যাচে তারা ৪-০ গোলের বড় ব্যাবধানে মেহোরপুর জেলাকে পরাজিত করে। বিজয়ী দলের হয়ে নয়ন ও তাসভীর জোড়া গোল করেন। নয়ন খেলার ২১ ও ২৫ মিনিটে এবং তানভীর ৩৬ ও ৪৮ মিনিটে গোল করেন।
সকালে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার সুভাস চন্দ্র সাহা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির। এ সময় খুলনা বিভাগীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, ফুটবল এসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সহযোগিতায় খেলার সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলো খুলনা জেলা ক্রীড়া অফিস। সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন খুলনা জেলা ক্রীড়া কর্মকর্তা মোঃ আলীমুজ্জামান।