খুলনায় বিদেশী পিস্তলসহ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

0
590

নিজস্ব প্রতিবেদক : খুলনা মহানগরীর সদর থানাধীন কাগজী বাড়ি লেনের নতুনবাজার প্রাইমারী স্কুলের পিছন থেকে বিদেশী পিস্তলসহ এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার যুবক মো. রনি মোল্লা (৩০) নগরীর কাগজী বাড়ী লেনেরে বাসিন্দা মৃত আব্দুল আলী মোল্লার ছেলে। রনি দীর্ঘদিন ধরে অস্ত্র ব্যবসার সাথে জড়িত এমন তথ্য পুলিশের কাছে রয়েছে বলে জানান ওসি মো. হুমায়ুন কবির।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার কাগজী বাড়ী লেনের নতুনবাজার প্রাইমারী স্কুলের পিছনে অভিযান চালায় পুলিশ। এসময় সন্দেহভাজন হিসেবে রনি মোল্লার দেহ তল্লাশি করে পুলিশ। তল্লাশিকালে রনির কোমর থেকে ৭ দশমিক ৬৫ বোরের একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত পিস্তলসহ রনি মোল্লাকে খুলনা সদর থানায় নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় খুলনা সদর থানার উপ-পরিদর্শক মো. সাইদুর রহমান বাদি হয়ে ১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯ এর এ ধারায় মামলা দায়ের করেন।
পুলিশ জানায়, রনি দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনাসহ সুন্দরবনের ডাকাতদের কাছে অস্ত্র সরবরাহ করে আসছিলো। তার বিরুদ্ধে সুন্দরবনের ডাকাতদের কাছে অস্ত্র ভাড়া দেওয়ার অভিযোগ রয়েছে। গ্রেফতারকৃত রনিকে রিমান্ডে এনে এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান ওসি।