খুলনায় জাতীয় সঞ্চয় প্রকল্পের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0
556

তথ্যবিবরণী: খুলনা অঞ্চলের আওতাধীন বাণিজ্যিক ব্যাংক, ডাকঘর, জেলা সঞ্চয় অফিস ও ব্যুরো কর্মকর্তাদের সমন্বয়ে জাতীয় সঞ্চয় প্রকল্পের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার (১ নভেম্বর) সকালে বাংলাদেশ ব্যাংক খুলনার সভাকক্ষে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি থেকে এ কর্মশালার উদ্বোধন করেন জাতীয় সঞ্চয় অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মোঃ আবু তালেব। বাংলাদেশ ব্যাংক খুলনার ব্যবস্থাপনায় জাতীয় সঞ্চয় খুলনা বিভাগীয় কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধান অতিথি বলেন, সঞ্চয় প্রকল্পে বিনিয়োগ লাভজনক এবং শতভাগ ঝুঁকিমুক্ত। বিনিয়োগ যত বাড়বে তত দেশে উন্নত হবে। জিডিপিতে জাতীয় সঞ্চয় প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কোন জনগণ নিরোউৎসাহিত না হয় এবং কোন হয়রানি না হয় সে দিকে বেশি নজর দিতে হবে। সঞ্চয় মানুষের সমৃদ্ধি আনে। এ খাতের সেবার মান আরো বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, সরকারর রূপকল্প-২০২১ বাস্তবায়নে এবং ২০৪১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাজ করে যেতে হবে।
কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক খুলনার নির্বাহী পরিচালক মোঃ ইস্কান্দার মিয়া, সঞ্চয় অধিদপ্তর ঢাকার পরিচালক (সঞ্চয় ও বীমা) মোঃ ফরিদ আহমেদ এবং বাংলাদেশ ব্যাংক খুলনার মহাব্যবস্থাপক মোঃ রবিউল ইসলাম। এতে সভাপতিত্ব করেন জাতীয় সঞ্চয় অধিদপ্তর খুলনার বিভাগীয় উপপরিচালক মোঃ আবু তালহা। স্বাগত জেলা সঞ্চয় অফিস কুষ্টিয়ার সহকারী পরিচালক মোঃ শাহজাহান আলী। কর্মশালায় সঞ্চয়পত্র বিষয়ে চারটি প্রবন্ধ উপস্থাপন করা হয়।

দিনব্যাপী কর্মশালায় খুলনা জেলার বাণিজ্যিক ব্যাংক, ডাকঘর, জেলা সঞ্চয় অফিস ও ব্যুরোর প্রায় একশ জন কর্মকার্তা অংশগ্রহণ করে।