খুলনায় করোনাভাইরাস প্রতিরোধে সর্বাগ্রে নগর যুবলীগের আহবায়ক পলাশ

0
818

ইমাম হোসেন সুমন:
খুলনায় করোনাভাইরাস সংক্রমরোধে যেন সর্বাগ্রে আছেন নগর যুবলীগ আহবায়ক শফিকুর রহমান পলাশ। সরকারের সাধারণ ছুটি ঘোষণার পর হতে নিরবছিন্ন সেবা দিয়ে চলেছেন তিনি। একদিকে যেমন নেতাকর্মী নিয়ে বিভিন্ন ব্যাক্তি/প্রতিষ্ঠানের সহায়তা কার্যক্রমে যেমন অংশ নিচ্ছেন, তেমনি শীর্ষ নেতাদের খাদ্য সহায়তা সঠিকভাবে পৌছানোর দায়িত্ব পালন করছেন। আবার নিজ উদ্যোগে খাদ্য সহায়তা ও পরিছন্নতায় উপকারণাদিও বন্টন অব্যাহত রেখেছেন।
শফিকুর রহমান পলাশ খুলনাটাইমসকে বলেন, করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া নিম্ম ও মধ্যবিত্ত আয়ের মানুষের পাশে দাড়াতে পেরে অত্যন্ত আনন্দ মেলে। এজন্য আগামীদিনগুলোতে এমন উদ্যোগ চালু থাকবে। খুলনা নগরজুড়ে যুবলীগের খাদ্য সামগ্রী উপহার অসহায়দের মাঝে বিতরণের কাজ চলমান রয়েছে বলে জানান তিনি।

এক প্রশ্নে পলাশ বলেন, জনগণের জন্য রাজনীতি করি, ফলে দূর্যোগে মানুষের পাশে সহায়তার হাত বাড়ানোর দায়িত্ব রাজনীতিকদের। তাছাড়া দেশরতœ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামীলীগ সর্বস্তরের নেতাকর্মীকে মানুষের পাশে দাড়ানোর আহবান রেখেছেন। এজন্যই আমাদের এরুপ সহযোগীতার কর্মকান্ড অব্যাহত থাকবে।
জানা গেছে, খুলনা জেলার তেরখাদা উপজেলার ৬টি ইউনিয়নে ৬৫০টি পরিবারকে নিজ উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান করেছেন খুলনা মহানগর যুবলীগের আহবায়ক শফিকুর রহমান পলাশ। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল থেকে তিনি এই খাদ্য সামগ্রী স্ব স্ব ইউনিয়নে পৌছে দেন। সোমবার (২০ এপ্রিল) নগরীর বিভিন্ন সড়কে তাকে সাধারণ মানুষের মাঝে সাবান ও অন্যান্য সুরক্ষা সরঞ্জাম বিতরণের চিত্র মিলেছে।
এর আগে বিসিবি পরিচালক ও বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সোহেল এর উপহার হিসেবে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী ১ হাজার ৬শত পরিবারের কাছে পৌঁছে দেয়া এবং নগরীর সদর ও সোনাডাঙ্গা থানা এলাকার ৩শ’ ৫০টি মসজিদের ১ হাজার ৫০ জন ইমাম, মুয়াজ্জিন ও খাদেমকে খাদ্য সামগ্রী উপহার পৌছে দেয়ার কার্যক্রমও তদারকি করেন তিনি।