খুলনায় কন্যা শিশু সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত

0
261
????????????????????????????????????

তথ্য বিবরণী:
আন্তর্জাতিক কন্যাশিশু দিবস উপলক্ষে শুক্রবার সকালে খুলনা শিশু একাডেমিতে কন্যাশিশু সমাবেশ, আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর এবং শিশু সুরক্ষা জোটের সহযোগিতায় জেলা শিশু একাডেমি এই অনুষ্ঠানের আয়োজন করে। দিবসের এবারের প্রতিপাদ্য ‘কন্যাশিশুর অগ্রযাত্রা, দেশের জন্য নতুন মাত্রা’।
বক্তারা বলেন, সরকার শিশুদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে চলছে। পিতা-মাতাকে সন্তানের বন্ধু হতে হবে। সন্তান কোথায় যায়, কি করে তা অভিভাবকদের খোঁজ নিতে হবে। শিশুর অধিকার রক্ষায় এবং শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে। বাল্যবিবাহকে নিরুৎসাহিত করা এবং বাল্যবিবাহ প্রতিরোধে প্রয়োজনে ১০৯ এ ফোন করতে হবে। ছেলে-মেয়েদের পিছনে বিনিয়োগ করতে হবে।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক ছিলেন খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন এবং শিশু সুরক্ষা জোটের সদস্য সচিব সুরভী বিশ^াস। অনুষ্ঠানে প্রায় দুইশ কন্যাশিশু ও অভিভাবকরা অংশগ্রহণ করেন। এর আগে খালিশপুর উত্তর কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়-এ র‌্যালি, শিশু সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।