খুলনায় ওয়ার্কার্স পার্টির সম্মেলন অনুষ্ঠিত

0
458

নিজস্ব প্রতিবেদক:
ব্যবস্থার বদল ছাড়া দুর্নীতির সর্বগ্রাসী আক্রমণ বন্ধ করা যাবে না বলে মন্তব্য করেছেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কমরেড রাশেদ খান মেননÑএমপি। তিনি বলেছেন, সারাদেশে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করা হলেও দুর্নীতি এখন সর্বগ্রাসী রূপ নিয়েছে। দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সাময়িক অভিযান কিছু চমক সৃষ্টি করছে বটে, তবে এই দুর্নীতি সমূলে বিনাশ করতে হবে।
শনিবার বিকেল ৪টায় খুলনার শহীদ হাদিস পার্কে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির খুলনা জেলা ও মহানগর সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। মেনন বলেন, দুর্নীতি প্রতিরোধ করতে হলে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার পাশাপাশি তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে। কোন অজুহাতেই দুর্নীতিগ্রস্তদের ছাড় দেয়া যাবে না।
পার্টির খুলনা জেলা ভারপ্রাপ্ত সভাপতি কমরেড শেখ সাহিদুর রহমানের সভাপতিত্বে এবং জেলা সম্পাদকম-লীর সদস্য কমরেড দেলোয়ার উদ্দিন দিলু ও শেখ মফিদুল ইসলামের পরিচালনায় সম্মেলনের উদ্বোধনী সমাবেশে অতিথি ছিলেন পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড প্রফেসর ড. সুশান্ত দাস ও ইকবাল কবির জাহিদ। জাতীয় সঙ্গীতের মাধ্যমে উদ্বোধনোত্তর স্বাগত বক্তব্য প্রদান করেন, পার্টির জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড এড. মিনা মিজানুর রহমান। বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সদস্য কমরেড দীপংকর সাহা দিপু, জেলা সম্পাদকম-লীর সদস্য কমরেড আনসার আলী মোল্লা, কমরেড এস এম ফারুখ-উল-ইসলাম, জেলা সদস্য কমরেড মনিরুজ্জামান, গাজী নওশের আলী, গৌরাঙ্গ প্রসাদ রায়, শেখ মিজানুর রহমান, সন্দীপন রায়, মনির আহমেদ, মোঃ খলিলুর রহমান, স ম রেজাউল করিম খোকন প্রমুখ।
ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড মেনন রাষ্ট্ররাত্ত পাটকলের দুরাবস্থা তুলে ধরে বলেন, বিজেএমসি’র কতিপয় অধস্তন কর্মকর্তাদের পরিকল্পিত চক্রান্তে এ শিল্প ধ্বংস করা হচ্ছে। তিন উন্নয়নের পাশাপাশি ধন বৈষম্য হ্রাস করার জন্য সরকারের প্রতি দাবি জানান। একই সাথে ওয়ার্কার্স পার্টির ২১ দফার ভিত্তিতে বাম বিকল্প শক্তি গড়ে তোলার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।