খুকৃবিতে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন

0
359
????????????????????????????????????

খবর বিজ্ঞপ্তি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে (খুকৃবি) আড়ম্বরপূর্ণ ভাবে পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলনসহ কৃষিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর অবদানের উপর নির্মিত ‘গানে গানে বঙ্গবন্ধু’ শীর্ষক গান প্রচারের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু করা হয়। পরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান এর সভাপতিত্বে বিশ^বিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে জাতির পিতার জন্মদিনের কেক কেটে মুজিব বর্ষের শুভ উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও নগর পিতা আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক।
অনুষ্ঠানে সভাপতির বক্তৃতা করেন বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিশ^^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা: খন্দকার মাজহারুল আনোয়ার (শাজাহান)। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী হাফেজ মাহদী হাসান সীন এবং গীতা থেকে পাঠ করেন বিশ^জিৎ ভট্টাচার্য।
অনুষ্ঠানের শেষে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে তার পরিবারের সকল শহীদ সদস্যসহ অন্যান্য সদস্য, মহান স্বাধীনতা যুদ্ধ ও অন্যান্য গণতান্ত্রিক আন্দোলনে নিহত সকল শহীদ সদস্যদের রুহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী আশিকুর রহমান ও হুমায়রা খানম সুপ্রিম এর সঞ্চালনায় শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তৃতা করেন মাহিরুল হক শিলং।
এ সময় উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী, ৫টি অনুষদের নবীন শিক্ষার্থী, বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম, মো. জসীম উদ্দিন, সাজ্জাদুল ইসলাম, এনামুল কবির হীরা, রাশেদুজ্জামান শুভ, ডাঃ সায়েফ, মোহাম্মদ আলী, ফোরকান আহম্মেদ রনি, সুলতান মাহমুদ, সাংবাদিক রুহুল আমিনসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, সাংবাদিকসহ অন্যান্য অতিথিবৃন্দ।