খামারীদের পাশে থাকার জন্য দপ্তরের কর্মকর্তাদের আহবান-সালাম মূশের্দী

0
159

রূপসা প্রতিনিধি:
খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূশের্দী বলেছেন, প্রধানমন্ত্রী খামারীদের জন্য স্বল্প সুদে ঋনের ব্যবস্থা করেছে। যাতে করে খামারীরা গরু, ছাগল, হাস, মুরগিসহ বিভিন্ন প্রাণী সহজেই চাষ করতে পারে। শতকারা ৮০ ভাগ পুষ্টির চাহিদা খামারীরা পুরুন করে থাকে। খামারীদের পাশে থাকার জন্য দপ্তরের কর্মকর্তাদের আহবান জানান।

তিনি আর ও বলেন, খামারীদেরমধ্যে শতকারা ৯০ ভাগ রয়েছে নারী। নারীরা সংসারের কাজ শেষ করে অতিরিক্ত অনেক কাজ করে। এসকল কাজের জন্য নারীদের কে সহযোগিতা করতে হবে পূরুষদের। শনিবর (৫ জুন) বেলা সাড়ে ১০টায় রূপসা উপজেলা প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ প্রদর্শনী ভিডিও কনফারান্সের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া তাছনিম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, থানা অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন, কৃষি কর্মকর্তা মো: ফরিদুজ্জামান, মৎস্য কর্মকর্ত বাপি কুমার দাস। স্বাগত বক্তৃতা করেন ভোটেনারী সার্জন তপু কুমার সাহা। বক্তৃতা করেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফ হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা তারেক ইকবাল আজিজ, যুব উন্নয়ন কর্মকর্তা আবু বকর মোল্লা, আইসিটি কর্মকর্তা রেজাউল করিম, বন কর্মকর্তা মো: মুজিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ মোরশেদুল আলম বাবু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আ. রাজ্জাক শেখ, খামারী ফাতেমা ইয়াসমিন বুলু, ইকবাল শেখ, আসমানী বেগম প্রমূখ। এই প্রদর্শনীতে ২০ টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন ধরনের পাখি প্রদর্শনী করা হয়েছে।

খুলনা টাইমস/এমআইআর